জার্মানির মতো ক্ষুধার্ত সানেও

দেশের জন্য সামর্থ্যের সবটুকু নিংড়ে দিতে চান ২৬ বছর বয়সী এই উইঙ্গার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2022, 09:54 AM
Updated : 10 Nov 2022, 09:54 AM

রাশিয়া বিশ্বকাপের জন্য যখন দল ঘোষণা করলেন জার্মানির সে সময়কার কোচ ইওয়াখিম লুভ, লেরয় সানের না থাকা ছিল বিস্ময়ের। এ নিয়ে সমালোচনাও হয়েছিল ঢের। চার বছর বাদে সানে দেশটির বড় ভরসার নাম! ২৬ বছর বয়সী এই উইঙ্গার জানালেন, কাতার বিশ্বকাপে ঢেলে দিতে চান নিজের সেরাটা।

সম্প্রতি পেশির চোট একটু ভোগাচ্ছে বটে, কিন্তু জার্মানির বর্তমান কোচ হান্স ফ্লিকের বিবেচনায় সানে থাকবেন খুব ভালোভাবে।  জাতীয় দলের হয়ে খেলা ৪৭ ম্যাচে ১১ গোল, বিশ্বকাপ বাছাইয়েও ১০ ম্যাচের ৯টিতে শুরুর একাদশে থাকা বায়ার্ন মিউনিখের এই খেলোয়াড়ের দলে ঠাঁই পাওয়ার দাবি জোরালো করছে।

বাছাই পর্বের মসৃণ পথচলাও আত্মবিশ্বাস জোগাচ্ছে সানেকে। ২০১৪ সালের পর আরেকটি বিশ্বকাপের জন্য ক্ষুধার্ত থাকা জার্মানির চাওয়া পূরণ করতে এখন উন্মুখ হয়ে আছেন তিনি।

“বাছাইটা আমরা আসলেই মসৃণভাবে পার করেছিলাম। আমরা ভালো পারফরম করেছিলাম এবং গ্রুপসেরা হয়েছিলাম। অর্থাৎ আমাদের লক্ষ্য অর্জন করেছিলাম এবং সেটা ছিল প্রথম ধাপ। এখন আমাদেরকে টুর্নামেন্টের জন্য সম্ভাব্য সেরা প্রস্তুতি নিতে হবে।”

“দল খুবই ক্ষুধার্ত। আমরা ভালো পারফরম করতে চাই এবং দেশের জন্য নিজেদের সবটুকু দিতে চাই। আমরা ইতিবাচক ও আত্মবিশ্বাসী মনোভাব নিয়ে যাচ্ছি এবং লক্ষ্যপূরণের জন্য প্রতিটি ম্যাচে মাঠে নামব।”

২০ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া কাতার বিশ্বকাপে ‘ই’ গ্রুপে আছে জার্মানি। বাকি তিন দল স্পেন, কোস্টা রিকা ও জাপান। ২৩ নভেম্বর জাপানের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক