আমি যখন চাই তখন কথা বলি: রোনালদো

পর্তুগিজ মহাতারকার এখন পূর্ণ মনোযোগ বিশ্বকাপের প্রথম ম্যাচে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2022, 11:05 AM
Updated : 21 Nov 2022, 11:05 AM

বিশ্বকাপ খেলতে কাতার যাওয়ার আগে বিস্ফোরক এক সাক্ষাৎকারে ফুটবল মহলকে নাড়িয়ে দিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সেই থেকে চলছে আলোচনা-সমালোচনা। কথা বলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডে ক্যারিয়ারের দ্বিতীয় অধ্যায়ের তিক্ত অভিজ্ঞতা নিয়ে। বিতর্কিত মন্তব্য করেছেন কোচ ও ক্লাবের মালিকপক্ষ নিয়ে। পর্তুগালের বিশ্বকাপ অভিযানেও এর বিরূপ প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা অনেকের। তবে সেই শঙ্কা উড়িয়ে দিয়েছেন অধিনায়ক রোনালদো।

টকটিভিতে পিয়ার্স মরগ্যানকে দেওয়া সাক্ষাৎকারে রোনালদো অভিযোগ করেন ইউনাইটেড তাকে ধোঁকা দিয়েছে। দলের প্রধান কোচ এরিক টেন হাগ তাকে শ্রদ্ধা করেন না বিধায় তিনিও কোচকে সম্মান করেন না, বলেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা। এছাড়া ইউনাইটেড কিংবদন্তি ওয়েইন রুনিকে তার দৈহিক গড়ন নিয়েও খোঁচা দিয়েছেন তিনি।

রোনালদোর ক্লাব সতীর্থ ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারানে জানিয়েছেন, এই সাক্ষাৎকারের প্রভাব পড়েছে ইউনাইটেডের ফুটবলারদের ওপর। তবে পর্তুগিজ অধিনায়ক এই বিষয়ে নিজ দেশের বিশ্বকাপ দলকে নিয়ে চিন্তিত নন।

সংবাদ সম্মেলনে সোমবার রোনালদো জানিয়েছেন, নিজের ইচ্ছা থেকে বিশ্বকাপের মতো বড় আসরের আগে আলোচিত সাক্ষাৎকারটি দিয়েছেন তিনি।

“আমার জীবনে, আমার টাইমিং সবসময়ই সেরা। অন্যরা কে কী ভাববে, তা নিয়ে আমি চিন্তা করি না। আমি যখন চাই, তখন কথা বলি। খেলোয়াড়রা অনেক বছর ধরে আমাকে ভালোভাবে চেনে। তারা জানে আমি কী ধরনের মানুষ।”

“এই দলটি উচ্চাকাঙ্ক্ষী এবং জয়ের জন্য ক্ষুধার্ত। তারা লক্ষ্যে স্থির। তাই আমি নিশ্চিত, (ওই সাক্ষাৎকারে) দলের পরিবেশ বদলাবে না এবং সবার লক্ষ্য ও মনোযোগ অটুট থাকবে।”

পেটের পীড়ার কারণে লিসবনে বৃহস্পতিবার নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে খেলতে পারেননি রোনালদো। পরদিন দলের সঙ্গে কাতার পৌঁছান তিনি। এখন সব সমস্যা দূর করে দারুণ অবস্থায় রয়েছেন জানালেন পর্তুগিজ অধিনায়ক।

তার মতে, বিশ্বকাপ জেতার মতো যথেষ্ট প্রতিভা রয়েছে পর্তুগালের। তবে আপাতত ঘানার বিপক্ষে প্রথম ম্যাচের দিকে পূর্ণ মনোযোগ দেওয়ার কথা বলেছেন রোনালদো।

“আমি দারুণ অনুভব করছি। সেরে উঠেছি এবং ভালো অনুশীলন হচ্ছে। সম্ভাব্য সেরা উপায়ে বিশ্বকাপ শুরুর জন্য মুখিয়ে রয়েছি। আমি মনে করি, পর্তুগালে অনেক প্রতিভা রয়েছে। নিশ্চিতভাবেই আমরা জিততে পারি।”

“তবে আমাদের পরবর্তী ম্যাচের দিকে মনোযোগ দিতে হবে। তাই ঘানাকে নিয়ে ভাবছি। সেখানে মাঠে নেমে জয় নিয়ে ফিরতে হবে। টুর্নামেন্ট শেষে আমরা দেখতে পাব কারা সেরা দল। আমি বিশ্বাস করি, এই বিশ্বকাপে আমরাই সেরা দল। তবে সেটি মাঠে দেখাতে হবে।”

স্টেডিয়াম ৯৭৪-এ বৃহস্পতিবার ঘানার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে পর্তুগাল। ‘এইচ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক