আক্ষেপ নিয়ে পরের বিশ্বকাপে তাকিয়ে হলান্ড

নরওয়েকে বিশ্বকাপ ও ইউরোতে নিয়ে যাওয়ার লক্ষ্য তরুণ এই স্ট্রাইকারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2022, 07:13 PM
Updated : 15 Nov 2022, 07:13 PM

ইউরোর পথই বেশ কঠিন নরওয়ের জন্য। বিশ্বকাপতো আরও দূরের পথ। এই বাস্তবতা জানা বলেই হয়তো কাতার আসরে খেলতে না পারাটাকে স্বাভাবিকভাবেই নিচ্ছেন আর্লিং হলান্ড। একই সঙ্গে চোখ রাখছেন ভবিষ্যতে। একদিন খেলতে চান ইউরোপ আর বিশ্ব সেরার মঞ্চে।

গ্রীষ্মের দলবদলে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন হলান্ড। এরপর থেকে আছেন দারুণ ছন্দে। চলতি মৌসুমে ক্লাবের হয়ে ১৩ ম্যাচে করেছেন ১৮ গোল। এই ছোট্ট সময়েই ভেঙেছেন বেশ কিছু রেকর্ড। পরিসংখ্যানের বেশ কিছু পাতায় রেখেছেন ছাপ।

এমন ছন্দে থাকা একজনের উপস্থিতি বিশ্বকাপকে আরও আলোকিত করত নিশ্চিতভাবেই। কিন্তু বাছাইয়ে নরওয়ে বাদ পড়ে শেষ হয়ে যায় হলান্ডের বিশ্বকাপ খেলার স্বপ্ন।

নরওয়ের হয়ে ২১ গোল করা হলান্ডকে তাই বিশ্বকাপ দেখতে হবে দর্শক হিসেবে। অভিজ্ঞতাটা মোটেও সুখকর না হলেও বাস্তবতা মেনে সামনের দিকে এগিয়ে যেতে চান তিনি।

“আমি অবশ্যই বিশ্বকাপে খেলতে চেয়েছিলাম, কিন্তু এটিই এখন বাস্তবতা (যে) আমি সেখানে খেলব না।”

“আমরা সবচেয়ে বড় যে কাজটা করতে পারি তাহলে, কোনো বিশ্বকাপে বা ইউরোয় খেলতে পারি। অবশ্যই জাতীয় দলের হয়ে এটাই আমার লক্ষ্য। আমরা জানি, এটা কঠিন। তবে আশা করি, ভবিষ্যতে একদিন আমি সেখানে খেলতে পারব।”

বিশ্বকাপের এবারের আসর শুরু হবে আগামী ২০ নভেম্বর থেকে। এজন্য গত ১৪ নভেম্বর থেকে শুরু করে আগামী ১৮ ডিসেম্বর পর্যন্ত বিরতি থাকবে ক্লাব ফুটবল।

সব ঠিক থাকলে বিশ্বকাপ বিরতির পর ইংলিশ লিগ কাপের চতুর্থ রাউন্ডে লিভারপুলের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরতে পারেন হলান্ড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক