‘এমবাপেকে আটকে রাখার সামর্থ্য আছে কেবল ওয়াকারের’

মিডফিল্ডার জেমস ম্যাডিসন মনে করেন, এই মুহূর্তে সেরা খেলোয়াড়দের একজন তার সতীর্থ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2022, 10:02 AM
Updated : 6 Dec 2022, 10:02 AM

সময়ের সেরা ফুটবলারদের একজন কিলিয়ান এমবাপে বিশ্বকাপে যেভাবে ছুটছেন, তাতে তাকে থামানো যে কোনো দলের জন্যই ভাবনার বিষয়। ফরাসি তারকার বিপক্ষে নামার আগে অবশ্য এর সমাধান পেয়ে গেছেন জেমস ম্যাডিসন! ইংলিশ মিডফিল্ডার মনে করেন, পিএসজির এই ফরোয়ার্ডকে থামানোর সামর্থ্য আছে তার সতীর্থ কাইল ওয়াকারের।

চলতি আসরে এখন পর্যন্ত দারুণ ছন্দে আছেন এমবাপে। চার ম্যাচে তার নামের পাশে রয়েছে পাঁচটি গোল। শেষ ষোলোয় পোল্যান্ডের বিপক্ষে ৩-১ গোলে জেতা ম্যাচে দুই বার জালের দেখা পান ২৩ বছর বয়সী এই ফুটবলার।

কোয়ার্টার-ফাইনালে আগামী শুক্রবার ইংল্যান্ডের প্রতিপক্ষ ফ্রান্স। এই লড়াইকে সামনে রেখে আলোচনায় চলে আসছে এমবাপেকে সামলানোর বিষয়টি। এজন্য ম্যানচেস্টার সিটি ডিফেন্ডার ওয়াকারের ওপর ভরসা করছেন গ্যারি নেভিল।

সাবেক এই ইংল্যান্ড ডিফেন্ডার সম্প্রতি বলেন, ‘বিশ্বের সেরা রাইট-ব্যাক’ ওয়াকার আটকে দিতে পারেন এমবাপেকে। টকস্পোর্ট এর সঙ্গে এক আলাপচারিতায় এতে সুর মেলালেন ম্যাডিসনও। তার মতে, এই মূহূর্তে সেরা খেলোয়াড়দের একজন ৩২ বছর বয়সী এই ফুটবলার।

“সে স্পষ্টতই একজন দুর্দান্ত খেলোয়াড়, বিশ্বের সেরাদের একজন। আমি নিশ্চিত যে, আমরা তাকে থামানোর জন্য সঠিকভাবে প্রস্তুতি নেব।”

“কাইল ওয়াকার সেনেগালের বিপক্ষে ম্যাচে রাইট ব্যাক হিসেবে শুরু করেছিল এবং সে বিশ্বের সেরা ফুল ব্যাকদের একজন। আমি মনে করি কেউ যদি কাজটা করতে পারে, তাহলে সেটা সেই হবে।”

ম্যাডিসনের মনে করেন, শুধু এমবাপেকে নিয়ে ভাবলে তাদের সমস্যা পরতে হতে পারে।

“ফ্রান্স দলে আরও অনেকেই হুমকির কারণ হতে পারে। এটি শুধু কিলিয়ান এমবাপের বিষয় নয়। তারা একটি দুর্দান্ত দল এবং এই কারণেই তারা চ্যাম্পিয়ন।”