'নিজেও জানি না কীভাবে ম্যাচের সেরা হলাম' 

কানাডার বিপক্ষে নিজের পারফরম্যান্স নিয়ে মোটেও সন্তুষ্ট নন বেলজিয়ামের তারকা মিডফিল্ডার কেভিন ডে ব্রুইনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2022, 07:42 AM
Updated : 24 Nov 2022, 07:42 AM

কানাডার বিপক্ষে চেনা ছন্দে দেখা যায়নি কেভিন ডে ব্রুইনেকে। এরপরও ম্যাচ সেরার পুরস্কার পেয়ে গেছেন তিনি। কীভাবে সেটা সম্ভব হয়েছে, সেটা নিজেও বুঝতে পারছেন না বেলজিয়ামের এই তারকা মিডফিল্ডার।

ম্যানচেস্টার সিটি সহ-অধিনায়ক মনে করেন, ভালো না খেললেও স্রেফ নামের জন্যই তাকে পুরস্কারটি দেওয়া হয়েছে। ম্যাচে তিনি ৩৩টি পাসের মাত্র ২৩টি সম্পন্ন করতে পেরেছেন (৭০ শতাংশ)। গোলের চারটি সুযোগ অবশ্য তৈরি করেছেন, অন্য কোনো সতীর্থ অবশ্য একটির বেশি পারেননি।

আহমেদ বিন আলি স্টেডিয়ামে গত বুধবার ‘এফ’ গ্রুপের ম্যাচে ১-০ গোলে জিতেছে বেলজিয়াম। ২০১৮ বিশ্বকাপের সেমি-ফাইনালিস্টদের খুব ভুগিয়েছে কানাডা।

এই ম্যাচে দলের মতোই মলিন ছিলেন ডে ব্রুইনেও। বিশ্বকাপ বিরতির আগে সিটির হয়ে চলতি মৌসুমে নিয়মিতভাবে যেমন দারুণ খেলছেন, ম্যাচে ব্যবধান গড়ে দিচ্ছেন, তার কিছুই দেখা যায়নি কানাডার বিপক্ষে।

এরপরও ম্যাচের সেরা খেলোয়াড় হয়ে যেন তা নিজেরই বিশ্বাস হচ্ছিল না ডে ব্রুইনের। সংবাদ সম্মেলনেও তা লুকালেন না ৩১ বছর বয়সী এই ফুটবলার।

“আমার মনে হয় না যে, আমি একটা দুর্দান্ত ম্যাচ খেলেছি। আমি জানি না, কেন আমি ট্রফিটা (সেরা খেলোয়াড়ের খেতাব) পেলাম- হয়তো আমার নামের কারণেই।”

“আমরা দল হিসেবে ভালো খেলিনি, বিশেষ করে প্রথমার্ধে। আমি মনে করি না, আমরা একটি ভালো ম্যাচ খেলেছি। এর মধ্যে আমিও আছি, তবে আমরা জয়ের একটি পথ খুঁজে বের করে নিয়েছি।”

গ্রুপে নিজেদের পরের ম্যাচে আগামী ২৭ নভেম্বর মরক্কোর বিপক্ষে খেলবে বেলজিয়াম।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক