মেসিকে মেক্সিকান বক্সারের হুমকি

ঈশ্বরের কাছে প্রাথর্না করুক মেসি, যেন আমার সামনে না পড়ে, এক টুইটে লিখেছেন কানসেলো আলভারেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2022, 08:51 AM
Updated : 28 Nov 2022, 08:51 AM

লিওনেল মেসির বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছেন মেক্সিকোর পেশাদার বক্সার কানসেলো আলভারেস। তার দাবি, মেক্সিকোর জার্সি ও পতাকা দিয়ে ড্রেসিং রুমের ফ্লোর পরিষ্কার করেছেন আর্জেন্টাইন মহাতারকা! ‘এই কাণ্ডের জন্য’ মেসিকে হুমকিও দিয়েছেন আলভারেস।

সৌদি আরবের কাছে নিজেদের প্রথম ম্যাচে হেরে খাদের কিনার চলে গিয়েছিল আর্জেন্টিনা। পরে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে ঘুরে দাঁড়ায় লাতিন আমেরিকার চ্যাম্পিয়নরা। বাঁচিয়ে রাখে শেষ ষোলোর আশা।

গত শনিবার ওই ম্যাচ জয়ের পর ড্রেসিং রুমে নেচে-গেয়ে উল্লাস করেন আর্জেন্টিনার খেলোয়াড়রা। যার একটি ভিডিও ছড়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেখানে দেখা যায় খেলোয়াড়দের বিভিন্ন সরঞ্জামের সঙ্গে মেক্সিকোর একটি জার্সিও মেঝেতে পড়ে আছে মেসির সামনে। একটা পর্যায়ে নিজের বুট খুলতে গিয়ে ওই জার্সিতে সামান্য পা লাগে আর্জেন্টাইন তারকার। দেখতে অনেকটা ‘লাথির মতো’ ছিল যা।

আলভারেসের আপত্তি ওই সময়টা নিয়ে। যা নিয়ে মেসির প্রতি টুইটে নিজের ক্ষোভ প্রকাশ করেন তিনি।

“তোমারা কী দেখেছ, মেসি আমাদের জার্সি ও পতাকা দিয়ে মেঝে পরিষ্কার করছে। ঈশ্বরের কাছে প্রাথর্না করুক মেসি, যেন আমার সামনে না পড়ে।”

“আমি যেমন আর্জেন্টিনাকে শ্রদ্ধা করি, তারও মেক্সিকোকে সম্মান করতে হবে। আমি পুরো দেশের কথা বলছি না, মেসি যে বাজে কাজটি করেছে সেটার কথা বলছি।”

তবে টুইটে যে পতাকার কথা বলেছেন আলভারেস, ভিডিওতে এমন কিছুই দেখা যায়নি।

মেঝেতে পড়ে থাকা মেক্সিকোর জার্সিতে স্বেচ্ছায় লাথি দেওয়ার কথা নয় মেসির মতো একজন খেলোয়াড়ের। পরে আলভারেসের টুইটের উত্তর দেন আর্জেন্টিনার সাবেক ফরোয়ার্ড আগুয়েরো। তার মতে, ফুটবলের ড্রেসিং রুম সম্পর্কে কোনো ধারণাই নেই মেক্সিকান বক্সারের।

“জনাব কানসেলো, কোনো ধরনের অজুহাত বা সমস্যার খোঁজে থাকবেন না। নিশ্চিত যে, ফুটবল বা এই খেলার ড্রেসিং রুমে কী হয় আপনি জানেন না। ঘামের কারণে ম্যাচের পর জার্সিগুলো সবসময় মেঝেতেই রাখা হয়। আর এরপর যদি আপনি লক্ষ্য করে থাকেন, দেখবেন সে বুট খোলার সময় দুর্ঘটনাবশত জার্সিতে পা লেগে যায়।”

মেক্সিকোর কোন প্লেয়ার সঙ্গে জার্সি অদল-বদল করেছেন মেসি, তা জানা যায়নি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক