‘ক্লাবের আগে দেশ’ সমর্থকদের মনে করিয়ে দিলেন স্পেন কোচ

ঘরের মাঠে স্পেন অধিনায়ক আলভারো মোরাতার দুয়ো শোনা একেবারেই মানতে পারছেন না কোচ লুইস দে লা ফুয়েন্তে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2024, 10:09 AM
Updated : 27 March 2024, 10:09 AM

ব্রাজিলের বিপক্ষে ঘরের মাঠে ম্যাচে দর্শকদের দুয়ো শুনেছেন স্পেন অধিনায়ক আলভারো মোরাতা। ব্যাপারটা একদমই মানতে পারছেন লুইস দে লা ফুয়েন্তে। ক্ষুব্ধ স্পেন কোচ বলেছেন, ক্লাবের আগে দেশকে সমর্থন করা উচিত সবার।

সান্তিয়াগো বের্নাবেউয়ে মঙ্গলবার রোমাঞ্চ-উত্তেজনায় ঠাসা প্রীতি ম্যাচ ৩-৩ গোলে ড্র হয়। লড়াইয়ের এক পর্যায়ে স্প্যানিশ ফরোয়ার্ড মোরাতাকে উদ্দেশ্য করে দুয়ো দেন দর্শকদের একটা অংশ।

লা লিগার ক্লাব রেয়াল মাদ্রিদের ঘরের মাঠ বের্নাবেউ। আর মোরাতা খেলেন নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদে। হয়তো এই কারণেই ৩১ বছর বয়সী ফুটবলারকে দুয়ো দেয় কিছু দর্শক।

এমন ঘটনায় মনে বেশ আঘাত পেয়েছেন স্পেনের কোচ। লা ফুয়েন্তে মনে করিয়ে দিয়েছেন, ক্লাব নয় ব্রাজিলের বিপক্ষে দেশের প্রতিনিধিত্ব করছেন মোরাতা। ম্যাচে শেষে তাই তিনি দর্শকদের আহ্বান জানিয়েছেন, ক্লাবের আগে দেশকে রাখার জন্য।

“আমার দেশে তারা (দর্শক) জাতীয় দলের একজন খেলোয়াড়কে দুয়ো দেয়, যে কিনা আমাদের অধিনায়ক এবং আমাদের জন্য আদর্শ; এমন আচরণ আমাকে গভীরভাবে আহত করেছে। এসব বিদ্রুপ যখন শুনি, একজন স্প্যানিয়ার্ড হিসেবে লজ্জিত হই।”

“(জাতীয় দলের খেলার সময়) আমাদের ক্লাবের প্রতি আনুগত্য একপাশে সরিয়ে রাখতে হবে। এটা স্পেন জাতীয় দল, প্রীতি ম্যাচ হোক, অফিসিয়াল প্রতিযোগিতা হোক বা না হোক।”

মোরাতাকে স্প্যানিশ সমর্থকদের দুয়ো দেওয়ার কাণ্ড দেখে বেশ অবাক হয়েছেন ব্রাজিল কোচ দরিভাল জুনিয়র।

“আমি ফুটবলে অনেক কিছুই ঘটতে দেখেছি, কিন্তু এমন কিছু কখনও দেখিনি।”