‘বার্সেলোনা কখনও রেফারি কেনেনি’

স্পেনের রেফারি কমিটির সাবেক ভাইস-প্রেসিডেন্টকে অর্থ দেওয়ার বিষয়ে বিস্তারিত তুলে ধরবেন বলে জানিয়েছেন বার্সেলোনা সভাপতি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2023, 09:29 AM
Updated : 8 March 2023, 09:29 AM

অর্থ দিয়ে রেফারির সিদ্ধান্তকে প্রভাবিত করার চেষ্টার অভিযোগ উড়িয়ে দিয়েছেন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা। স্পেনের রেফারি কমিটির সাবেক ভাইস-প্রেসিডেন্টকে কাতালান ক্লাবটির অর্থ দেওয়ার বিষয়ে বিস্তারিত তুলে ধরবেন বলেও জানিয়েছেন তিনি।

১৯৯৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত স্পেনের রেফারিদের টেকনিক্যাল কমিটির ভাইস প্রেসিডেন্ট ছিলেন হোসে মারিয়া এনরিকেস নেগরেইরা। গত মাসে খবর বের হয়, ২০১৬ থেকে ২০১৮ সালের মধ্যে নেগরেইরার কোম্পানি ‘ডিএএসএনআইএল নাইন্টি ফাইভ’-কে ১৪ লাখ ইউরো দিয়েছিল বার্সেলোনা।

কোম্পানিটির কর নিরীক্ষণের পর স্পেনের প্রসিকিউটর অফিস ঘটনার তদন্ত করছে। নেগরেইরা ও তার ছেলে এরই মধ্যে প্রসিকিউটর অফিসে সাক্ষ্য দিয়েছেন। নেগরেইরা অবশ্য আত্মপক্ষ সমর্থন করে বলেছেন, দায়িত্বে থাকাকালীন বার্সেলোনাকে কোনো বাড়তি সুবিধা তিনি দেননি। পরামর্শমূলক কাজের জন্য তাকে এই অর্থ প্রদান করেছিল ক্লাবটি।

তবে অর্থের বিনিময়ে বার্সেলোনাকে যে তিনি পরামর্শ দিয়েছেন, এমন কোনো প্রমাণাদি দেখাতে পারেননি নেগরেইরা।

অর্থপ্রদানের ঘটনা প্রকাশের পরপর বার্সেলোনা বিবৃতি দিয়ে বলেছিল, অতীতে তারা বাইরের একজন টেকনিক্যাল পরামর্শকের সেবা নিয়েছিল। মঙ্গলবার এক অনুষ্ঠানে লাপোর্তা দাবি করলেন, কোনো অন্যায় সুবিধা নেওয়ার জন্য অর্থ দেয়নি ক্লাব।  

“আমরা শিগগিরই এই বিষয়ে সংবাদ সম্মেলন করব। কিন্তু বার্সা কখনই রেফারি কেনেনি বা রেফারিকে প্রভাবিত করেনি। এমন উদ্দেশ্যও কখনও ছিল না এবং এটি পরিষ্কার হতে হবে। যারা ভিন্ন গল্প বলার চেষ্টা করছে তাদের সঙ্গে সত্যতার মিল নেই।”