'এখন কেউ র‌্যাশফোর্ডের মুখোমুখি হতে চাইবে না'

সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার রয় কিন মনে করেন, আত্মবিশ্বাসের তুঙ্গে আছেন এই ইংলিশ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2023, 12:03 PM
Updated : 26 Jan 2023, 12:03 PM

কাতার বিশ্বকাপের পর ক্লাবে ফিরে যে দারুণ ছন্দে ছুটে চলেছেন মার্কাস র‌্যাশফোর্ড, তাতে তাকে থামানো প্রতিপক্ষের জন্য খুব কঠিন কাজ হয়ে দাঁড়িয়েছে। ধারাবাহিকভাবে পাচ্ছেন জালের দেখা। সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকা রয় কিনের মতে, এই মুহূর্তে কেউ ইংলিশ ফুটবলারের মুখোমুখি হতে চাইবে না।

দলের সবশেষ ম্যাচেও জালের দেখা পান র‌্যাশফোর্ড, উপহার দেন নজরকাড়া গোল। নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে লিগ কাপের প্রথম লেগে বুধবার রাতে ৩-০ ব্যবধানে জয়ের ম্যাচে প্রথম গোলটি করেন ২৫ বছর বয়সী এই ফুটবলার।

ইউনাইটেডের হয়ে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৮টি গোল করেছেন র‌্যাশফোর্ড। ইংলিশ প্রিমিয়ার লিগের খেলোয়াড়দের মধ্যে এই মৌসুমে তার চেয়ে বেশি জালের দেখা পেয়েছেন কেবল ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার আর্লিং হলান্ড (৩১)।

বিশ্বকাপের পর ১০ ম্যাচে ১০ গোল করা র‌্যাশফোর্ডের প্রশংসায় স্কাই স্পোর্টসে কিন বলেন, অভিজ্ঞতায় সমৃদ্ধ হয়ে আগের যে কোনো সময়ের চেয়ে এখন সেরা অবস্থানে আছেন র‌্যাশফোর্ড।

“মাঠের যেখান দিয়ে খেলোয়াড়রা বেরিয়ে আসছিল, আমরা সেখানে ছিলাম এবং তাকে দারুণ ফিট দেখাচ্ছিল। তার বিপক্ষে কেউ লড়তে চাইবে না… তাকে ধীরস্থির দেখাচ্ছি, যেন একটা ফাইটিং মেশিন।”

“কখনও কখনও পুরো ব্যাপারটিই আত্মবিশ্বাসের- যেখানে সে এখন শীর্ষ পর্যায়ে আছে। গত কয়েক বছরে সে ইউনাইটেড ও ইংল্যান্ডের হয়ে অনেক বড় বড় ম্যাচ খেলেছে।”

ক্রীড়ার তথ্য-উপাত্ত সংরক্ষণকারী প্রতিষ্ঠান অপ্টার তথ্য অনুযায়ী, ২০০৮-০৯ মৌসুমে সাবেক আর্জেন্টিনা ফরোয়ার্ড কার্লোস তেভেসের (৬ গোল) পর ইউনাইটেডের প্রথম খেলোয়াড় হিসেবে লিগ কাপের এক আসরে এবার পাঁচ গোল করেছেন র‌্যাশফোর্ড।