শুধু ফাইনালে খেলা নয়, জয় চাই টেন হাগের

লিগ কাপের ফাইনালে নিউক্যাসল ইউনাইটেডকে হারাতে না পারলে শুধু ওয়েম্বলিতে যাওয়ার কোনো মানে নেই, বলছেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2023, 11:33 AM
Updated : 2 Feb 2023, 11:33 AM

একটি দলের সাড়ে চার বছর পর কোনো প্রতিযোগিতার ফাইনালে ওঠাকে বড় ব্যাপার মনে হতে পারে অনেকের কাছে। তবে কেবল লিগ কাপের ফাইনালে ওঠাকে কোনো অর্জন হিসেবে দেখেন না ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হাগ। শিষ্যদের মনে করিয়ে দিলেন, জিততে না পারলে ফাইনালে খেলতে নামার কোনো মানে নেই।

ওল্ড ট্র্যাফোর্ডে বুধবার সেমি-ফাইনালে দ্বিতীয় লেগে নটিংহ্যাম ফরেস্টকে ২-০ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৫-০ গোলের অগ্রগামিতায় লিগ কাপের ফাইনালে ওঠে ইউনাইটেড।

২০১৬-১৭ মৌসুমে লিগ কাপ ও ইউরোপা লিগ জয়ের পর আর কোনো শিরোপা জিততে পারেনি ইউনাইটেড। আর সবশেষ তারা ফাইনালে উঠেছিল ২০১৭-১৮ এফএ কাপে, সেই শিরোপা লড়াইয়ে চেলসির বিপক্ষে হেরেছিল তারা। এরপর এই প্রথম কোনো ফাইনালে উঠল ইংল্যান্ডের ঐতিহ্যবাহী দলটি।

ছয় বছরের শিরোপা খরা কাটাতে তাদের প্রয়োজন আর কেবল একটি জয়। সেই লক্ষ্যে আগামী ২৬ ফেব্রুয়ারি ওয়েম্বলি স্টেডিয়ামের ফাইনালে নিউক্যাসল ইউনাইটেডের মুখোমুখি হবে ম্যানচেস্টারের দলটি।

চলতি মৌসুমে এখনও পর্যন্ত চারটি শিরোপা জয়ের দৌড়ে আছে ইউনাইটেড। প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে তারা আছে চার নম্বরে। ফরেস্ট ম্যাচের পর বিবিসি রেডিওর সঙ্গে আলাপচারিতায় টেন হাগ বলেন, আপাতত সেদিকে সব মনোযোগ দিতে চান তারা।

“এটি (ফাইনালে ওঠা) দারুণ ব্যাপার, তবে সবাই ফাইনাল খেলে জয়ের জন্যই। তাই কেবল ফাইনালে আসাটা কোনো কৃতিত্ব নয়। আমরা জিততে চাই, কিন্তু প্রথমে আমাদের এখন অন্য কাজগুলো করতে হবে। আমাদের প্রিমিয়ার লিগে মনোযোগ দিতে হবে।”

“ফাইনালে পৌঁছানো ভালো, কিন্তু এটি কেবল ফাইনালে পৌঁছানোর বিষয় নয়। আসল কাজ হলো শিরোপা জয়।”