রেয়ালে ক্রুস-মদ্রিচের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত হবে ‘মৌসুম শেষে’

মৌসুমের গুরুত্বপূর্ণ এই সময়ে এসব বিষয় নিয়ে কথা বলতে তেমন আগ্রহী নন রেয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2024, 03:29 PM
Updated : 30 March 2024, 03:29 PM

রেয়াল মাদ্রিদে অভিজ্ঞ দুই মিডফিল্ডার টনি ক্রুস ও লুকা মদ্রিচের ভবিষ্যৎ নিয়ে নানা জল্পনা চলছে কয়েক মাস ধরে। চলতি মৌসুমেই শেষ হচ্ছে দুজনের চুক্তির মেয়াদ। আগামী মৌসুমে তাদের সান্তিয়াগো বের্নাবেউয়ে দেখা যাবে কি-না, তা নিয়ে রয়েছে সংশয়। মৌসুমের গুরুত্বপূর্ণ এই সময়ে অবশ্য এসব বিষয় নিয়ে কথা বলতে খুব একটা আগ্রহী নন কার্লো আনচেলত্তি। রেয়াল কোচ স্পষ্ট জানিয়ে দিলেন, যে কারও ভবিষ্যৎ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে মৌসুম শেষ হওয়ার পর।

গত মৌসুমে রেয়ালের সঙ্গে চুক্তির মেয়াদ এক বছর বাড়ান ক্রুস ও মদ্রিচ, যা শেষ হবে আগামী ৩০ জুন। ৩৪ বছর বয়সী ক্রুস আরও এক বছর ইউরোপের সফলতম দলটিতে থাকবেন বলে ধারণা করা হচ্ছে। ৩৮ বছর বয়সী মদ্রিদের সেই সম্ভাবনা কিছুটা কম। চলতি মৌসুমে ক্লাবের হয়ে খুব বেশি সময় খেলার সুযোগ পাননি এই ক্রোয়াট তারকা।

ফুটবল ওয়েবসাইট ‘ট্রান্সফার মার্কেট’ এর তথ্য অনুযায়ী, ২০২৩-২৪ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৩ ম্যাচে স্রেফ ১ হাজার ৬১৬ মিনিট খেলার সুযোগ পেয়েছেন মদ্রিচ। যেখানে ৩৮ ম্যাচে ২ হাজার ৪৬৯ মিনিট খেলেছেন ক্রুস।

লা লিগায় আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচ সামনে রেখে শনিবার আনচেলত্তির সংবাদ সম্মেলনে তাই প্রশ্ন উঠল মদ্রিচের ভবিষ্যৎ নিয়ে। অভিজ্ঞ ইতালিয়ান কোচ বললেন, এখন মৌসুমটা ভালোভাবে শেষ করাটাই সবচেয়ে বেশি অগ্রাধিকার পাচ্ছে তাদের কাছে।

“আমরা ব্যতিত সবাই পরের মৌসুমের কথা বলছে। লুকা (মদ্রিচ) এই মৌসুমে আমাদের সঙ্গে আছে। কোনো এক খেলোয়াড় ও ক্লাবের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত আমরা মৌসুম শেষে নেব, কারণ এজন্য আমাদের হাতে যথেষ্ট সময় আছে। আমি মনে করি না তার ভবিষ্যৎ নিয়ে এখন কেউ কথা বলতে আগ্রহী।”

“মদ্রিচকে খুব ভালোভাবে দেখছি আমি, মৌসুমের শুরুতে লড়াই করার জন্য সে প্রস্তুত। মৌসুমটা ভালোভাবে শেষ করার ইচ্ছা আমাদের। এই মাসটি খুবই গুরুত্বপূর্ণ এবং আমরা নিজেদের সেরাটা বের করে আনার জন্য খুব ভালো অবস্থানে আছি।”

২০১২ সালের অগাস্টে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার থেকে রেয়ালে যোগ দেন মদ্রিচ। এর দুই বছর পর বায়ার্ন মিউনিখ থেকে স্প্যানিশ ক্লাবটিতে পাড়ি জমান ক্রুস। খুব দ্রুতই দলটির মাঝমাঠের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন তারা।

২৯ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে আছে রেয়াল। দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে আছে আনচেলত্তির দল।