ওয়ার্ল্ড ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের সেমিতে ইমরানুর

৬ দশমিক ৬৪ সেকেন্ড সময় নিয়ে নিজের হিটে তৃতীয় হয়েছেন বাংলাদেশের দ্রুততম মানব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2024, 02:15 PM
Updated : 1 March 2024, 02:15 PM

নিজের হিটে তৃতীয় হলেন ইমরানুর রহমান। তাতে ৬০ মিটারের সেমি-ফাইনালে জায়গা করে নিলেন বাংলাদেশের দ্রুততম মানব।

গ্ল্যাসগোতে ওয়ার্ল্ড ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে সেমি-ফাইনালে ওঠার ৭ নম্বর হিটে দৌড়ান ইমরানুর। শুক্রবার ৬ দশমিক ৬৪ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করেন তিনি।

ব্যক্তিগত সেরা টাইমিং করতে পারেননি ইমরানুর। গত বছর কাজাখস্তানে হওয়া এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ৬ দশমিক ৫৯ সেকেন্ড টাইমিং করে সোনা জিতেছিলেন তিনি। সেটাই এখন পর্যন্ত তার সেরা টাইমিং।

ইমরানুরের হিটে ৬ দশমিক ৫৫ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়েছেন জ্যামাইকার আকেম ব্লেক। সব হিট মিলিয়ে সেরা টাইমিং করেছেন যুক্তরাষ্ট্রের ক্রিস্টিয়ান কোলম্যান; ৬ দশমিক ৪৯ সেকেন্ড।

২০২২ সালের আসরে হিটেও একই টাইমিং করে সেমি-ফাইনালে উঠেছিলেন ইমরানুর। কিন্তু ‘অদ্ভুতভাবে’ ছিটকে যাওয়ার হতাশা সঙ্গী হয়েছিল তার। দৌড়ানোর শুরুতে তিনি শুনতে পাননি স্টার্টার গান ফায়ারের সংকেত। পরে জাজদের সাথে কথা বলেও লাভ হয়নি; বিদায় নিতে হয় তার।

গত ফেব্রুয়ারির মাঝামাঝি ইরানের তেহরানে হওয়া এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের ৬০ মিটারে ৬ দশমিক ৬৭ সেকেন্ড সময় নিয়ে চতুর্থ হয়েছিলেন ইমরানুর।

কিছু দিন আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হওয়া জাতীয় অ্যাথলেটিক্সে ১০০ মিটার স্প্রিন্টে সেরা হন ইমরানুর। টানা চতুর্থবারের মতো দেশের দ্রুততম মানব হওয়ার পথে বাংলাদেশ সেনাবাহিনীর এই অ্যাথলেট দৌড় শেষ করেন ১০ দশমিক ৩৬ সেকেন্ডে।