ইউক্রেইন ম্যাচে দলের শক্তি বাড়ানোর প্রয়োজন দেখছেন না সাউথগেট

স্কোয়াডের খেলোয়াড়দের ওপর আস্থা রাখছেন ইংল্যান্ড কোচ।

স্পোর্টস ডেস্ক
Published : 26 March 2023, 10:08 AM
Updated : 26 March 2023, 10:08 AM

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে ইউক্রেইনের বিপক্ষে ম্যাচের আগে ইংল্যান্ড দলের শক্তি কিছুটা কমেছে। তবে নতুন খেলোয়াড় যোগ করার প্রয়োজন অনুভব করছেন না দলটির কোচ গ্যারেথ সাউথগেট। তার বিশ্বাস, স্কোয়াডে এখনও যথেষ্ট খেলোয়াড় আছে তাদের।

বাছাইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সময় রাত ১০টায় ইউক্রেইনের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড।

চোটের কারণে এই ম্যাচ থেকে ছিটকে গেছেন ডিফেন্ডার রিস জেমস। আর প্রথম ম্যাচে গত সপ্তাহে ইতালির বিপক্ষে দুই হলুদ কার্ড দেখায় খেলতে পারবেন না আরেক ডিফেন্ডার লুক শ। এতে ইংল্যান্ড স্কোয়াড নেমে এসেছে ২১ সদস্যে।

এই দুজনের জায়গায় দলে কাউকে না ডাকার সিদ্ধান্ত নিয়েছেন সাউথগেট। শনিবার সংবাদ সম্মেলনে তিনি বলেন, শেষ সময়ে নতুন কাউকে দলে যোগ করা যৌক্তিক মনে হয়নি তার কাছে।

“আমরা এই দল নিয়ে এক সপ্তাহ ধরে অনুশীলন করছি। বাইরে থেকে হঠাৎ কাউকে দলে যোগ করলে পরিস্থিতি সম্ভবত কিছুটা জটিল হতে পারে। কারণ তারা এখন কী অবস্থায় আছে, গত কয়েকদিনে তাদের অনুশীলনের চাপ কেমন ছিল, জানা নেই।”

“আমরা যদি এই মুহুর্তে এমন কিছু চাই (নতুন খেলোয়াড়), তাহলে সেটা অনূর্ধ্ব-২১ দল থেকে হতে হবে। কিন্তু তাদের আজ একটি ম্যাচ রয়েছে এবং আমাদের কাছে এই ম্যাচ (ইউক্রেইন) খেলার জন্য যথেষ্ট খেলোয়াড় আছে।”

বাছাইয়ে 'সি' গ্রুপে গত বৃহস্পতিবার ইতালিকে ২-১ হারিয়ে শুভসূচনা করেছে ইংল্যান্ড। ইউক্রেইন ছাড়া এই গ্রুপে অন্য দুই দল নর্থ মেসিডোনিয়া ও মাল্টা। প্রথম ম্যাচ জেতায় সাউথগেটের দলের গ্রুপ সেরা হওয়ার ভালো সম্ভাবনা রয়েছে।

তবে এর আগে তাদের উৎরাতে হবে উজ্জীবিত ইউক্রেইন দলের চ্যালেঞ্জ। রাশিয়ার আগ্রাসনের কারণে পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত দেশটিকে তাদের হোম ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে খেলতে হবে।

এই ম্যাচেও জয়ের ধারা বজার রাখার ব্যাপারে আশাবাদী সাউথগেট।

“বাছাইপর্বের গ্রুপে এটি একটি গুরুত্বপূর্ণ ম্যাচ। (ইতালি ম্যাচে) সেই রাতে আমরা যা করেছি তার পুনরাবৃত্তি যদি করতে পারি এবং এখানে জিততে পারি, তাহলে আমরা সত্যিই ভালো অবস্থানে থাকতে পারব।”