মাদ্রিদ ডার্বিতে নিজেদের দুর্ভাগা ভাবছেন আনচেলত্তি

লিগ টেবিলের শীর্ষস্থান এখনও নিজেদের দখলে থাকায় খুব বেশি হতাশার কারণও দেখছেন না রেয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2024, 10:20 AM
Updated : 5 Feb 2024, 10:20 AM

নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে লড়াইটা আরও একবার সুখকর হয়নি রেয়াল মাদ্রিদের। প্রায় পুরোটা সময় আধিপত্য করে জয়ের দুয়ারে দাঁড়িয়ে থেকে গোল হজমের দূর্ভাগ্যের শিকার হলো তারা। শেষ মুহূর্তে মূল্যবান দুটি পয়েন্ট হারানোয় হতাশ কার্লো আনচেলত্তি। তবে, এতে খেলোয়াড়দের ভেঙে পড়ার কোনো কারণ দেখছেন না রেয়াল কোচ। 

চলতি মৌসুমে চারবার আতলেতিকোর মুখোমুখি হলো রেয়াল। অন্যসব প্রতিযোগিতায় অন্য দলের বিপক্ষে তাদের জয়রথ দুরন্ত বেগে ছুটলেও বারবার দিয়েগো সিমেওনের দলের বিপক্ষেই হোঁচট খাচ্ছে তারা। 

সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে রেয়াল দুটি ম্যাচে হেরেছে এবং দুটিই আতলেতিকোর বিপক্ষে। এর মধ্যে সবশেষ হারটি তাদের ছিটকে দিয়েছে কোপা দেল রে থেকে। তাই, রোববার রাতের লিগ ম্যাচে প্রতিশোধ নেওয়ার সুযোগ ছিল আনচেলত্তির দলের, কিন্তু পারল না তারা। 

সান্তিয়াগো বের্নাবেউয়ে অবশ্য সে সম্ভাবনা ভালোই জাগিয়েছিল রেয়াল। ব্রাহিম দিয়াসের দারুণ গোলে ২০তম মিনিটে এগিয়ে যায় তারা। ওই ব্যবধান ধরে রাখে নির্ধারিত সময়েও। কিন্তু রেয়ালের জয় তখন আর মাত্র ৯০ সেকেন্ড মতো দূরে, তখনই হেডে তাদেরকে স্তব্ধ করে দেন মার্কোস ইয়োরেন্তে। 

জয়ের এত কাছে গিয়েও হাতছাড়া হওয়ায় স্বাভাবিকভাবেই খারাপ লাগছে আনচেলত্তির। তবে লিগ টেবিলের শীর্ষস্থান এখনও নিজেদেরই আছে বলে খুব বেশি হতাশ হওয়ার কারণ দেখছেন না তিনি।

“আমাদের দিক থেকে ম্যাচটা ভালো ছিল, খেলা আমরা নিয়ন্ত্রণ করেছি, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমরা শেষ মুহূর্তে গোল হজম করলাম।”

“আমরা ভালো খেলেছি, জয় আমাদের প্রাপ্য ছিল, তাই অভিযোগ করারও কিছু নেই। আমরা লিগ টেবিলের শীর্ষে আছি এবং আগামী শনিবার বড় এক ধাপ এগিয়ে যাওয়ার আরেকটি সুযোগ পাব। দলকে শান্ত থাকতে হবে।” 

২৩ ম্যাচে ১৮ জয় ও ৪ ড্রয়ে রেয়ালের পয়েন্ট ৫৮। ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে জিরোনা। মৌসুমের শুরু থেকে একের পর এক বিস্ময়ের জন্ম দিয়ে শিরোপা লড়াইয়ে উঠে আসা জিরোনার বিপক্ষেই পরের ম্যাচ খেলবে রেয়াল।