অল্পের জন্য প্যারিস অলিম্পিক কোটা মিস রবিউলের

জাকার্তায় হওয়া এশিয়া অলিম্পিক কোয়ালিফিকেশনের (রাইফেল/পিস্তল) ১০ মিটার এয়ার রাইফেলে অল্পের জন্য পদকের লড়াইয়ে উঠতে পারেননি বাংলাদেশের এই শুটার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2024, 01:04 PM
Updated : 10 Jan 2024, 01:04 PM

প্যারিস অলিম্পিকের কোটা পেতে হলে ১০ মিটার এয়ার রাইফেলের পদকের লড়াইয়ে জায়গা পেতে হতো। দারুণ আশা জাগিয়েও পারেননি মোহাম্মদ রবিউল ইসলাম। অল্পের জন্য কোটা মিস করেছেন বাংলাদেশের এই শুটার। 

ইন্দোনেশিয়ার জাকার্তায় বুধবার এশিয়া অলিম্পিক কোয়ালিফিকেশনের (রাইফেল/পিস্তল) ১০ মিটার এয়ার রাইফেলের বাছাইয়ে ৬২৮ স্কোর করে ৫৫ প্রতিযোগীর মধ্যে ১৩তম হন রবিউল। 

এই ইভেন্টের পদকের লড়াইয়ে ওঠা ১২ শুটারের মধ্যে সবশেষ জন ফাতুর গুস্তাফিয়ান। ইন্দোনেশিয়ার এই শুটার ৬২৮.৩ স্কোর করেন। ফলে কোটা প্লেস পাওয়ার আশা শেষ হয়ে যায় রবিউলের। 

এই ইভেন্টে বাংলাদেশের বাকি দুই শুটার শেষ করেছেন আরও নিচের দিকে থেকে। ৬২৫.৪ স্কোর নিয়ে জিদান হোসেন ২১তম এবং ৬২৩.৩ স্কোর নিয়ে অর্ণব শারার হয়েছেন ৩২তম। 

মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে পদকের ওঠার লড়াইয়ের ধারেকাছেও যেতে পারেননি কেউ। শারিয়া আরেফিন (৬২৬.৮) ১৮তম, জাফিরাহ চৌধুরী (৬২৫.১) ২৭তম ও কামরুন্নাহার কলি (৬২৪) ৩৪তম হয়েছেন ৬২ প্রতিযোগীর মধ্যে। 

আগামী ২৬ জুলাই প্যারিস অলিম্পিক শুরু হয়ে ১১ অগাস্ট শেষ হওয়ার কথা রয়েছে।