আর্জেন্টিনাকে কাঁপিয়ে দেওয়া বেহর্স্টকে দলে টানছে ম্যানইউ

বার্নলির ডাচ এই ফরোয়ার্ড ধারে খেলছিলেন বেসিকতাসে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2023, 02:18 PM
Updated : 13 Jan 2023, 02:18 PM

প্রিমিয়ার লিগে ক্যারিয়ার থমকে আছে কেবল ২০ ম্যাচে। বার্নলির হয়ে ইংল্যান্ডের শীর্ষ লিগে ভাউট বেহর্স্ট করতে পেরেছিলেন কেবল দুই গোল! রেকর্ড উজ্জ্বল করার হাতছানি ডাচ এই ফরোয়ার্ডের সামনে। ফের ইংল্যান্ডে ফিরছেন তিনি, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে।

কাতার বিশ্বকাপে বেহর্স্ট মনোযোগ কাড়েন আর্জেন্টিনার বিপক্ষে জোড়া গোল করে। কোয়ার্টার-ফাইনালে নির্ধারিত সময়ের শেষ দিকে তার দুটি গোলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও সমতা থাকার পর লাতিন আমেরিকার চ্যাম্পিয়নরা জিতে যায় টাইব্রেকারে।

লিওনেল স্কালোনির দলকে নাড়িয়ে দেওয়া বেহর্স্টের মূল দল বার্নলি। গত বছর প্রিমিয়ার লিগের দলটির হয়ে ২০ ম্যাচ খেলে করেন কেবল দুই গোল। এরপর ধারে খেলতে যান তুরস্কের দল বেসিকতাসে।

চলতি মৌসুমের শেষ পর্যন্ত সেখানেই থাকার কথা ছিল তার। কিন্তু তাকে খুব করেই চাইছিল ইউনাইটেড। বিশ্বকাপের আগে ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার পর থেকে দলটি একজন ফরোয়ার্ডের জন্য মরিয়া ছিল। জানুয়ারির দল বদলে পাকাপাকিভাবে কাউকে না পেয়ে তারা হাত বাড়ায় বেহর্স্টের দিকে।

১৬ ম্যাচে ৮ গোল করা ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ডকে হারাতে চাইছিল না বেসিকতাস। তবে যেভাবেই হোক বেহর্স্টকে পেতে মরিয়া ছিল ইউনাইটেড। সবকিছু চূড়ান্ত হওয়া এখন কেবলই সময়ের ব্যাপার।

প্রিমিয়ার লিগে শনিবার ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলবে ইউনাইটেড। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচটি।

এর আগের দিন ইউনাইটেড কোচ এরিক টেন হাগ জানালেন, তাদের সঙ্গে বেহর্স্ট যোগ দেওয়ার খুব কাছে আছেন। তবে সিটির বিপক্ষে ম্যাচে তাকে পাওয়ার সম্ভাবনা নেই বলেও নিশ্চিত করেছেন এই ডাচ কোচ।