শেষের গোলে সিটিকে স্তব্ধ করে দিল ফরেস্ট

অসংখ্য সুযোগ হারিয়ে লিগ টেবিলে শীর্ষে ফেরার সুযোগ হারাল পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2023, 05:00 PM
Updated : 18 Feb 2023, 05:00 PM

ম্যাচ জুড়ে আক্রমণের ঝড় বইয়ে দিল ম্যানচেস্টার সিটি। দারুণ সব সুযোগ একের পর এক নষ্টও করল তারা। বের্নার্দো সিলভার গোলে তবু জয়ের পথেই ছিল দলটি। তবে শেষ দিকে ব্যবধান ঘুচিয়ে তাদের একরাশ হতাশা উপহার দিল নটিংহ্যাম ফরেস্ট।

ফরেস্টের মাঠে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

আসরে দুই দলের প্রথম দেখায় গত অগাস্টে ঘরের মাঠে আর্লিং হলান্ডের হ্যাটট্রিকে ৬-০ গোলে জিতেছিল সিটি। নরওয়ের তারকা এবার নিজের ছায়া হয়ে ছিলেন।

দিনের প্রথম ম্যাচে অ্যাস্টন ভিলাকে হারিয়ে লিগ টেবিলে শীর্ষে ফেরে আর্সেনাল। সিটির সামনে সুযোগ আসে শীর্ষস্থান পুনরুদ্ধারের, কিন্তু পারল না পেপ গুয়ার্দিওলার দল।

শুরু থেকে বল দখলে একচেটিয়া আধিপত্য করা সিটি অষ্টম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায়। ডান দিক থেকে ফিল ফোডেন পাস দেন বক্সে, সেখান থেকে জ্যাক গ্রিলিশের শট ঠেকান ফরেস্ট ডিফেন্ডার জো ওরাল।

৩৪তম মিনিটে আরেকটি সুযোগ আসে সিটির সামনে। কেভিন ডে ব্রুইনের ক্রসে রদ্রির হেড লক্ষ্যে থাকেনি।

অবশেষে ৪১তম মিনিটে দারুণ গোলে ডেডলক ভাঙেন সিলভা। কর্নার ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি ফরেস্ট। বক্সের বাইরে গ্রিলিশ পাস দেন সিলভাকে আর পর্তুগিজ মিডফিল্ডারের বাঁ পায়ের বুলেট গতির শটে বল ক্রসবার ঘেঁষে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ হারায় সফরকারীরা। মাঝমাঠের কাছ থেকে ইলকাই গিনদোয়ানের পাস ধরে এগিয়ে যান ফোডেন। তার সামনে একমাত্র বাধা ছিলেন গোলরক্ষক। কিন্তু বক্সে ঢুকে ফোডেন ভারসাম্য হারিয়ে পাস দিতে যান হলান্ডকে, ক্লিয়ার করেন ফরেস্টের ডিফেন্ডার।

৫৩তম মিনিটে দারুণ সেভ করে সিটিকে হতাশ করেন কেইলর নাভাস। কাছ থেকে এমেরিক লাপোর্তের হেড ফিরিয়ে দেন তিনি। খানিক পর বক্সের বাইরে থেকে কেভিন ডে ব্রুইনের শটও ঠেকান সাবেক রিয়াল মাদ্রিদ ও পিএসজি গোলরক্ষক।

৬৬তম মিনিটে প্রতিপক্ষের চ্যালেঞ্জে হলান্ড ডি-বক্সে পড়ে গেলে পেনাল্টির আবেদন করে সিটি। তবে রেফারির সাড়া মেলেনি, ভিএআরেও বহাল থাকে সেই সিদ্ধান্ত। এতে রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে হলুদ কার্ড দেখেন গুয়ার্দিওলা।

দুই মিনিট পর দুটি সুযোগ হারান হলান্ড। প্রথমে তার প্রচেষ্টা লাগে ক্রসবারে, এরপর বল উড়িয়ে মারেন তিনি। ৭৩তম মিনিটে গিনদোয়ানের ফ্রি-কিকে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান নাভাস।

নির্ধারিত সময়ের ছয় মিনিট বাকি থাকতে সমতা ফেরায় ফরেস্ট। ডান দিক দিয়ে আক্রমণে ওঠে তারা। মর্গ্যান গিবস-হোয়াইটের পাস দূরের পোস্টে পেয়ে বাঁ পায়ের টোকায় ফাঁকা জালে পাঠান ক্রিস উড। উল্লাসে মেতে ওঠে ফরেস্টের গ্যালারি।    

বাকি সময়ে আর উল্লেখযোগ্য কিছু করতে পারেনি কেউ।

২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সিটি। এক ম্যাচ কম খেলে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। তাদের সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তিনে ম্যানচেস্টার ইউনাইটেড।

আরেক ম্যাচে ঘরের মাঠে সাউথ্যাম্পটনের বিপক্ষে ১-০ গোলে হারা চেলসি ৩৫ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছে।

২৫ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে ফরেস্ট।