‘জেতার যোগ্য ছিলাম না,’ কষ্টের জয়ের পর বার্সা কোচ

রেয়াল সোসিয়েদাদের বিপক্ষে জয়ে রেয়াল মাদ্রিদের বিপক্ষে হারের দুঃখ ভুলছেন শাভি এর্নান্দেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2023, 09:44 AM
Updated : 5 Nov 2023, 09:44 AM

রেয়াল সোসিয়েদাদের বিপক্ষে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠে ছাড়লেও তাতে ঘাম ছুটে গেছে বার্সেলোনার। শ্রেয়তর দল ছিল প্রতিপক্ষ সোসিয়েদাদই। সবশেষ ক্লাসিকোতে এর ঠিক বিপরীত চিত্র ছিল কাতালান ক্লাবটির। ভালো খেলেও রেয়াল মাদ্রিদের কাছে হেরে যায় তারা। সোসিয়েদাদকে হারিয়ে বার্সেলোনা কোচ শাভি এর্নান্দেস তাই কিছুটা স্বস্তিই পাচ্ছেন। তার মতে, জেতার মত খেলেননি তারা।

লা লিগায় গত শনিবারের ম্যাচের অধিকাংশ সময়েই দ্বিতীয় সেরা দল ছিল বার্সেলোনা। বারবার প্রতিপক্ষের রক্ষণে হানা দিলেও শুধু গোলটাই পায়নি সোসিয়েদাদ। উল্টো দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে রোনালদ আরাউহোর গোলে তিন পয়েন্ট যোগ হয় লিগ চ্যাম্পিয়নদের ঝুলিতে।

এই ম্যচে তুলনামূলক খারাপ খেলেও জয় পাওয়া শাভির দল গত সপ্তাহে ক্লাসিকোতে দারুণ খেলেও হার নিয়ে মাঠ ছাড়ে। রেয়ালের বিপক্ষে শুরুতে লিড নেওয়া বার্সেলোনা প্রাধান্য বিস্তার করে ম্যাচের অধিকাংশ সময়ে। শুরুর ৬০ মিনিট দারুণ খেলেছিল তারা, কিন্তু জুড বেলিংহ্যামের জোড়া গোলে ২-১ গোলে জয় তুলে নেয় কার্লো আনচেলত্তির দল। রেয়ালের দ্বিতীয় গোলটি এসেছিল দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে।

সোসিয়েদাদের বিপক্ষে তাই শেষ সময়ের গোলে জয় পেয়ে রেয়ালের কাছে হারের কষ্ট ভোলার উপলক্ষ দেখছেন শাভি। ম্যাচের পর এই স্প্যানিয়ার্ডের কণ্ঠেও ফুটে উঠল বাড়তি উচ্ছ্বাস।

“গত সপ্তাহে জয়টা আমাদের প্রাপ্য ছিল এবং আমরা হেরেছিলাম। আর আজকে আমরা জেতার যোগ্য ছিলাম না, কিন্তু আমরাই জিতেছি। আমাদের ভুগতে হয়েছে, আমরা খুব কম সুযোগ তৈরি করেছি। আমরা স্বচ্ছন্দ্য বোধ করিনি, কিন্তু এটা খুবই গুরুত্বপূর্ণ একটা জয়। আমরা তিনটি গোল্ডেন পয়েন্ট পেয়েছি। অনুভূতিটা দুর্দান্ত।”

স্পেনের শীর্ষ লিগে ১২ ম্যাচে ৮ জয় ও ৩ ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে তিন নম্বর স্থানে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৩১ পয়েন্ট সবার ওপরে জিরোনা।

১১ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে রেয়াল আছে দুইয়ে।