লিগ শিরোপার আরও কাছে বসুন্ধরা কিংস

মুক্তিযোদ্ধার বিপক্ষে আবাহনী হেরে যাওয়ায় তাদের চেয়ে ১০ পয়েন্টে এগিয়ে গেছে কিংস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2023, 01:59 PM
Updated : 28 April 2023, 01:59 PM

ঈদের বিরতি শেষে প্রিমিয়ার লিগ ফেরার দিনে দারুণ এক জয় পেয়েছে বসুন্ধরা কিংস। অন্যদিকে আবাহনী লিমিটেড হেরে যাওয়ায় শিরোপা ধরে রাখার লক্ষ্যে এগিয়ে গেছে গতবারের চ্যাম্পিয়ন কিংস।

মুন্সিগঞ্জের শহীদ লেফট্যানেন্ট মতিউর রহমান স্টেডিয়ামে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে ৪-০ ব্যবধানে হারিয়েছে কিংস। জোড়া গোল করেছেন মিগেল ফিগেইরার। একটি করে করেছেন রবসন দি সিলভা রবিনিয়ো ও আসরর গফুরভ।

এই জয়ের পর ১৩ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে কিংস।

দিনের আরেক ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে ১-০ গোলে হেরে গেছে আবাহনী। এতে শিরোপা লড়াইয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে তারা; সমান ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে দেশের ঐতিহ্যবাহী দলটি।

টানা দ্বিতীয় জয়ের ম্যাচে পুরোটা সময়ই আধিপত্য দেখায় কিংস। প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় তারা।

ম্যাচের পঞ্চম মিনিটে মিগেলের কর্নারে আসরর গফুরভের ব্যাক ফ্লিক রহমতগঞ্জের ফাতখুলেভের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। রবিনিয়োর স্পট কিক ফিরিয়ে দেন গোলরক্ষক মামুন আলিফ,তবে ফিরতি বল পেয়ে দ্বিতীয় প্রচেষ্টায় জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। লিগে এটি তাঁর অষ্টম গোল।

৩০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে কিংস। রবিনিয়োর ক্রসে বক্সে বল ফাঁকায় পেয়ে অনায়াসে জালে পাঠান গফুরভ। বিরতির ঠিক আগে স্কোরলাইন ৩-০ করে তারা। বাঁ পায়ের ফ্রি কিকে লক্ষ্যভেদ করেন ফিগেইরা।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে শেষ গোলটি করেন ফিগেইরা। রাকিবের কাট ব্যাক পেয়ে বক্সের মুখ থেকে বাঁ পায়ের শটে বল জালে পাঠান তিনি।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আবাহনীর জালে বল পাঠিয়ে ব্যবধান গড়ে দেন মুক্তিযোদ্ধার এমানুয়েল।

দারুণ এই জয়ে ১৪ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠে এসেছে মুক্তিযোদ্ধা। ১০ পয়েন্ট নিয়ে নবম স্থানে রহমতগঞ্জ।

আর ময়মনসিংহের রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশকে ২-১ গোলে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

১৩ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে পুলিশ। ১৯ পয়েন্টে তিনে উঠে এসেছে শেখ জামাল।