পেদ্রি, গাভির অনুপস্থিতিতে সামনে সমস্যা দেখছেন রবের্তো

সুযোগ পেলে তা কাজে লাগানোর আশাবাদও জানিয়েছেন এই স্প্যানিশ ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2023, 02:00 PM
Updated : 17 Feb 2023, 02:00 PM

পেদ্রি পেয়েছেন হ্যামস্ট্রিংয়ে চোট। কার্ডের খড়গে কাটা পড়েছেন গাভি। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ইউরোপা লিগে নকআউট পর্বের প্লে-অফের ফিরতি লেগে এই দুই জনকে পাবে না বার্সেলোনা। গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়কে হারিয়ে মাঝমাঠে দলকে ভুগতে হতে পারে বলে আশঙ্কা করছেন বার্সেলোনার সের্হি রবের্তো। 

কাম্প নউয়ে বৃহস্পতিবার রাতে বার্সেলোনা ও ইউনাইটেডের প্রথম লেগ ২-২ হয়। চারটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। ফিরতি লেগে আগামী বৃহস্পতিবার ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি হবে তারা। 

ম্যাচের ৪১তম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন পেদ্রি। ধারনা করা হচ্ছে হ্যামস্ট্রিংয়ের চোটে তাকে এক মাস মাঠের বাইরে থাকতে হবে। আর সেন্ট্রাল মিডফিল্ডার গাভি এ ম্যাচেও দেখেছেন হলুদ কার্ড। সব মিলিয়ে এ মৌসুমে ইউরোপীয় প্রতিযোগিতায় তিনটি কার্ড পাওয়ায় নিয়ম অনুযায়ী ওল্ড ট্র্যাফোর্ডে খেলা হবে না তার।

মাঝমাঠের শূন্যতা পূরণে বার্সেলোনা কোচ শাভি এরনান্দেসের হাতে খুব বেশি বিকল্প নেই। সের্হিও বুসকেতসের চোট পুরোপুরি সেরে ওঠেনি। রবের্তো অবশ্য খেলতে পারেন রক্ষণের পাশাপাশি মাঝমাঠেও। ৩১ বছর বয়সী এই ফুটবলারও জানালেন সুযোগ পেলে ‘সমস্যায়’ পড়া দলকে টেনে তোলার আশাবাদ। 

“আমরা আশা করি, পেদ্রির চোট খুব গুরুতর হবে না এবং যত দ্রুত সম্ভব সে যেন মাঠে ফিরতে পারে। কিন্তু এটাও সত্যি যে, এখন আমাদের মাঝমাঠে একটা সমস্যা হয়ে গেল, বিশেষ করে ইউরোপা লিগে, যেহেতু গাভি খেলতে পারবে না।” 

“কোচ আমাকে যেখানে খেলাতে চাইবেন, সেখানে খেলতে প্রস্তুত আমি। সেটা মাঝমাঠে হতে পারে কিংবা উইঙ্গার হিসেবে। কোচ জানেন, তার যেখানে প্রয়োজন, তা পূরণের জন্য আমি তৈরি আছি।”

মার্কোস আলোনসোর গোলে প্রথমে বার্সেলোনা এগিয়ে গেলেও দারুণ পারফরম্যান্সে তাদের চেপে ধরে ইউনাইটেড। অল্প সময়ে দ্রুত দুটি গোল পেয়ে যায় তারা; মার্কাস র‍্যাশফোর্ড সমতা টানার পর জুল কুন্দের আত্মঘাতী গোলে এগিয়ে যায় ইংলিশ দলটি। পরে ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনিয়ার গোলে সমতায় থেকে মাঠ ছাড়ে স্বাগতিকরা। 

দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে নিজেদের মাঠে জয় না পেলেও ড্রয়ে খুশি রবের্তা। 

“হারের চেয়ে ড্র ভালো। আমাদের দল আসলেই শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করেছে। এটা সত্য যে, জিতলে দ্বিতীয় লেগ সহজ হয়ে যায়। এই রাতে আমরা দুই দলই অনেক সুযোগ পেয়েছি। পরের সপ্তাহে আমাদের খেলায় উন্নতি করতে হবে।” 

“ইউনাইটেড বল ধরে রেখে খেলতে ভালোবাসে এবং এটাই ম্যাচটাকে উপভোগ্য করে তুলেছিল। এটা হতাশাজনক যে, ম্যাচটা (প্রথম লেগ) আমরা জিততে পারিনি।” 

জিততে না পারলেও পরিসংখ্যানের এক পাতায় অবশ্য তৃপ্তি আছে বার্সেলোনার। ঘরের মাঠে ইউনাইটেডের বিপক্ষে অপরাজিতই রইলো তারা; ছয় ম্যাচের ৩টিতে জয় বার্সেলোনার, বাকি তিনটি ড্র।