গ্রানাদা ম্যাচ দিয়ে ‘ফিরতে যাচ্ছেন’ টের স্টেগেন ও রাফিনিয়া

উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়া বার্সেলোনা ফিরে পাচ্ছে গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়কে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2024, 03:37 PM
Updated : 10 Feb 2024, 03:37 PM

লম্বা সময় ধরে বাইরে থাকা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন ও ফরোয়ার্ড রাফিনিয়া ফিরতে যাচ্ছেন মাঠে। গ্রানাদার বিপক্ষে লা লিগার ম্যাচে গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়কে পেতে আত্মবিশ্বাসী বার্সেলোনা কোচ শাভি এর্নান্দেস। 

পিঠের চোটের জন্য বার্সেলোনা ও জাতীয় দলের হয়ে চলতি মৌসুমে বেশ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি জার্মান গোলরক্ষক টের স্টেগেন। শেষ পর্যন্ত বাধ্য হন শল্যবিদের ছুরিকাঁচির নিতে যেতে। গত ডিসেম্বরে করানো হয় তার অস্ত্রোপচার। 

রাফিনিয়া ভুগছিলেন বাঁ ঊরুর পেশির চোটে। গত মাসে স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে ওসাসুনাকে ২-০ তে হারানোর ম্যাচে এই চোট পান ব্রাজিলিয়ান উইঙ্গার। এরপর থেকে মাঠের বাইরে তিনি। 

সেরে ওঠে এরই মধ্যে অনুশীলনে ফিরেছেন টের স্টেগেন ও রাফিনিয়া। রোববার গ্রানাদার বিপক্ষে ম্যাচ বার্সেলোনার। এর আগের দিনও অনুশীলন করতে দেখা গেছে এই দুইজনকে। শনিবারের সংবাদ সম্মেলনে এই দুই খেলোয়াড়কে নিয়ে আশার কথাই শোনালেন শাভি।

“সে (স্টেগেন) খুবই গুরুত্বপূর্ণ। দলের মূল খেলোয়াড়দের একজন। দলের সহজাত নেতা। ইনাকি পেনাকে নিয়ে খুশি, সে দেখিয়েছে যে সে বার্সার এখন গোলরক্ষক। তাকে নিয়ে আমাদের কোনো সন্দেহ ছিল না।” 

“গ্রানাদা ম্যাচের জন্য তাকে (রাফিনিয়া) পাওয়া যাবে। সে খুব ভালোভাবে সেরে উঠেছে। ইতিবাচক আছে, চোটে পড়ার আগের মতোই গতিশীল দেখাচ্ছে। আমাদের অনেক সহায়তা করবে সে।” 

গ্রানাদা ম্যাচে দুই মিডফিল্ডার সের্হিও রবের্ত ও ওরিওল রোমেউকে না পাওয়ার কথা নিশ্চিত করেছেন শাভি। 

২৩ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রেয়াল মাদ্রিদ, ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা।