গাজীপুরে মনোনয়নপত্র নিয়েছেন ছয় দলের ৬ জন

গাজীপুরের পাঁচটি আসনে এবার মোট ভোটার ২৬ লাখ ১৩ হাজার ৬২৯ জন। তাদের জন্য মোট ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৯৩৫টি।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2023, 04:23 AM
Updated : 26 Nov 2023, 04:23 AM

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গাজীপুরে শনিবার পর্যন্ত ছয়টি রাজনৈতিক দলের ছয় জন মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

গাজীপুরে পাঁচটি সংসদীয় আসনের মধ্যে গাজীপুর-৪ আসন (কাপাসিয়া) বাদে অন্য আসনগুলো থেকে প্রার্থীরা এই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তবে ওই সময় পর্যন্ত কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি বলে জানিয়েছেন গাজীপুরের রিটার্নিং কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম।

তিনি জানান, চারটি আসন থেকে বিভিন্ন রাজনৈতিক দলের ছয় প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদের মধ্যে গাজীপুর-১ আসনে তৃণমূল বিএনপির নামে চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী, গণফ্রন্টের নামে জেলা কমিটির সভাপতি মো. আতিকল ইসলাম, গাজীপুর-২ আসন থেকে গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম, গাজীপুর-৩ আসন থেকে কৃষক-শ্রমিক-জনতা লীগের জেলা কমিটির সভাপতি আব্দুর রহমান ও জাসদের জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. জহিরুল হক মণ্ডল বাচ্চু, গাজীপুর-৫ আসন থেকে বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী উর্মি মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

আগামী ৭ জানুয়ারি ভোটের তারিখ রেখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থী হতে রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

তা বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে আপিল করা যাবে ৫ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত। আপিল নিষ্পত্তি করতে হবে ১০ থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর।

প্রার্থিতা প্রত্যাহারের পর ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে। আর প্রচার শেষ করতে হবে ভোটের ৪৮ ঘণ্টা আগে।

গাজীপুরের পাঁচটি আসনে এবার মোট ভোটার ২৬ লাখ ১৩ হাজার ৬২৯ জন। তাদের জন্য মোট ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৯৩৫টি।