ছাতকে টিকটক ভিডিও করা নিয়ে সংঘর্ষে নিহত ১

সংঘর্ষ চলাকালে কয়েকটি দোকান, একটি পিকআপ ভ্যান ও মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

সুনামগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2023, 05:15 AM
Updated : 2 March 2023, 05:15 AM

টিকটক ভিডিও করা নিয়ে সুনামগঞ্জের ছাতকে দুই গ্রামের বাসিন্দাদের মধ্যে সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত অর্ধশতাধিক।

উপজেলার সুরমা ব্রিজের গোল চত্বর এলাকায় বুধবার রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বাঁশখলা গ্রাম ও মুক্তিরগাঁও গ্রামের লোকজনের মধ্যে এ সংঘর্ষ হয় বলে ছাতক সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার রঞ্জয় চন্দ্র মল্লিক জানান।

নিহত ৩৫ বছর বয়সী সাইফুল ইসলাম মুক্তিরগাঁও গ্রামের চমক আলীর ছেলে। খবর পেয়ে ছাতক ও দোয়ারাবাজার থানা পুলিশ গিয়ে ফাঁকা গুলি ও রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং কয়েকজনকে আটক করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সুরমা ব্রিজের গোল চত্বর এলাকায় বুধবার বিকালে ছাতকের দুইজন মেয়ে ও মুক্তিরগাঁও গ্রামের কয়েকজন যুবক টিকটক ভিডিও বানাচ্ছিল। এ সময় বাঁশখলা গ্রামের যুবকরা তাদের বাধা দেয় ও অশোভন আচরণ করে। এর জেরে মুক্তিরগাঁও গ্রামের আব্দুস সোবানের ছেলে মামুনকে ছুরিকাঘাত করা হয়।

এই খবর মুক্তিরগাঁও গ্রামে ছড়িয়ে পড়লে গ্রামবাসীরা লাঠি-সোটা ও ইটপাটকেল নিয়ে বাঁশখলা গ্রামে গিয়ে লোকজনকে ডাকাডাকি শুরু করে। এ সময় বাঁশখলা গ্রামের বাসিন্দারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এলে দুই গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষ চলাকালে কয়েকটি দোকান, একটি পিকআপ ভ্যান ও একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

এ সময় সাইফুল ইসলাম গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিনিয়র সহকারী পুলিশ সুপার রঞ্জয় চন্দ্র মল্লিক বলেন, প্রায় চার ঘণ্টার সংঘর্ষে উভয় পক্ষের অন্তত অর্ধশত আহত হয়েছেন। তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তবে ছাতক ও দোয়ারাবাজার থানা পুলিশ গিয়ে ফাঁকা রাবার বুলেট ও কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) রিপন কুমার মোদক বলেন, এখন পরিস্থিতি শান্ত রয়েছে। তবে ঘটনাস্থলে পুলিশ ও গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।