গাজীপুরে মায়ের কোল থেকে শিশু ’ছিনতাই’, অভিযানে পুলিশ

ঘটনাস্থলের আশপাশের ক্লোজড সার্কিট ক্যামেরার ভিডিও খতিয়ে দেখার কথা বলছে পুলিশ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2023, 07:30 AM
Updated : 6 March 2023, 07:30 AM

মাকে ‘চেতনানাশক’ দিয়ে অচেতন করে তার কোল থেকে ১৮ মাস বয়সী শিশু ‘ছিনতাই’র অভিযোগ উঠেছে গাজীপুরে।

জেলার শ্রীপুরে গত বৃহস্পতিবার বিকেলে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন শ্রীপুর থানার এসআই মো. আবু রায়হান।

তিনি জানান, ছিনতাই হওয়া কন্যা শিশুর নাম তায়েবা। তাকে উদ্ধারে পুলিশ চেষ্টা চলছে।

“বৃহস্পতিবার বিকেল তায়েবাকে নিয়ে কাছের নয়নপুর বাজারে যাচ্ছিলেন তার মা ফারজানা। পথে তিনি অপহরণকারীদের কবলে পড়েন। তার কোল থেকে তায়েবাকে ছিনিয়ে নেওয়া হয়।“

তায়েবার মা ফারজানা আক্তার (২৬) ও বাবা মো. কাওসার শ্রীপুরে একই কারখানায় কাজ করতেন। কিছুদিন আগে কাওসারের চাকরি চলে যাওয়ায় তিনি তাদের গ্রামের বাড়ি সুনামগঞ্জের দোয়ারাবাজারের সুরিগাঁওয়ে গিয়ে চাষাবাদের কাজ শুরু করেন।

এরপর থেকে দুই মেয়ে বর্ষা ও তায়েবাকে নিয়ে ফারজানা শ্রীপুরের দক্ষিণ ধনুয়া এলাকায় একা বাসা ভাড়া করে থাকছিলেন। ফারজানা কারখানায় গেলে তায়েবাকে দেখাশোনা করত তার সাত বছর বয়সী বোন বর্ষা।

ফারজানা বলেন, বৃহস্পতিবার বিকেল নয়নপুর বাজারের কাছাকাছি পৌঁছলে তার সঙ্গে থাকা তায়েবাকে এক যুবক ‘মামা’ বলে ডাক দেয়। তারপর সেই যুবক তায়েবাকে কোলে নিয়ে আদর করতে থাকে।

“এরপর কিছু বুঝে ওঠার আগে ওই যুবক আমার নাকে রুমাল দিয়ে চেপে ধরে। আমি অচেতন হয়ে পড়ি।“

ফারাজানা জানান, জ্ঞান ফেরার পর তিনি দেখেন তার মেয়ে কাছে নেই। এরপর এলাকাবাসী তাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

ওই ঘটনার পর ফারজানআর ভাই মোস্তফা মিয়া বাদী হয়ে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

মোস্তফা বলেন, তার বোনের সঙ্গে এলাকার কারও কোনো বিরোধ নেই, মেয়েকে হারিয়ে ফারাজানা কান্নাকাটি করছেন আর মাঝেমধ্যেই জ্ঞান হারাচ্ছেন।

শিশুটিকে উদ্ধার এবং অপহরণকারীদের ধরতে ঘটনাস্থলের আশপাশের ক্লোজড সার্কিট ক্যামেরার ভিডিও পুলিশ পর্যবেক্ষণ করছে বলে জানিয়েছেন এসআই রায়হান।