সিলেটে যুবদল-শিবির ও ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগের পাল্টাপাল্টি ধাওয়া, আটক ৬

তবে তাৎক্ষণিকভাবে আটকদের নাম পাওয়া যায়নি।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2023, 11:12 AM
Updated : 1 Nov 2023, 11:12 AM

সিলেটে ছাত্রলীগ-স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের সঙ্গে যুবদল-শিবিরের নেতাকর্মীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর বন্দরবাজার এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার আজবাহার আলী শেখ।

তিনি বলেন, “নগরীর বন্দরবাজারের করিম উল্লার সামনে নাশকতার খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে গিয়ে জড়ো হওয়াদের ছত্রভঙ্গ করে দেয়। সেখান থেকে বিএনপির ছয় নেতাকর্মীকে আটক করা হয়েছে।”

তবে তাৎক্ষণিকভাবে আটকদের নাম পাওয়া যায়নি।

একাধিক প্রত্যক্ষদর্শী জানান, বেলা সোয়া ১১টার দিকে অবরোধের সমর্থনে জেলরোড এলাকা থেকে মিছিল বের করে যুবদল। মিছিলটি বন্দরবাজারে এলে মহাজনপট্টি থেকে ছাত্র শিবিরের মিছিলও একই পয়েন্টে আসে।

এ সময় হরতাল-অবরোধের প্রতিবাদে ছাত্রলীগের ও স্বেচ্ছাসেবক লীগের দুটি মিছিল বিপরীত দিক থেকে শান্তি সমাবেশের দিকে যাচ্ছিল। তখন প্রতিপক্ষ সংগঠনগুলোর মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংষর্ঘের ঘটনা ঘটে। পরে পুলিশ এসে ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গত মঙ্গলবার এক যুবদল নেতার মৃত্যুর ঘটনার প্রতিবাদে ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে সিলেট বিভাগে।

সিলেটে যুবদল নেতার মৃত্যু: পুলিশ বলছে দুর্ঘটনা, বিএনপির দাবি ‘গাড়িচাপা’

এতে সিলেট থেকে কোনো দূরপাল্লার গাড়ি ছেড়ে যায়নি; তবে নগরীতে সিএনজিচালিত অটোরিকশা, রিকশা, নিত্যপণ্যবাহী ও ব্যক্তিগত গাড়ি সকাল থেকেই চলাচল করতে দেখা গেছে।  

নগরীর বিভিন্ন পয়েন্টে দোকানপাটও খোলা আছে। এছাড়াও ভোর ৬টায় শিডিউল অনুযায়ী কালনি এক্সপ্রেস ট্রেনটি সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে বলে জানিয়েছেন সিলেট রেল স্টেশন মাস্টার মুহাম্মদ নুরুল ইসলাম।