ঝিনাইদহে ব্যবসায়ী হত্যার দায়ে পাঁচজনের যাবজ্জীবন

এ মামলার চারজন আসামিকে খালাস দিয়েছে আদালত।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2023, 11:07 AM
Updated : 13 March 2023, 11:07 AM

ঝিনাইদহে ব্যবসায়ীকে হত্যার দায়ে পাঁচজনকে যাবজ্জীবনের পাশাপাশি সাতজনকে পাঁচ বছর করে সাজা দিয়েছে আদালত।

রোববার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. বাহাউদ্দিন আহমেদ ১০ আসামির উপস্থিতিতে এ রায় দেন বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ইসমাইল হোসেন বাদশা।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- আনিছুর রহমান ওরফে আনিস, রেন্টু ওরফে ল্যাংটা, চান্দু ওরফে চালু, আতিয়ার রহমান এবং মানিক। তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা; অনাদায়ে আরও পাঁচ মাসের সাজা দেয় আদালত।

তাদের মধ্যে আনিস, চান্দু ও আতিয়ার পলাতক।

পাঁচবছর সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- নাছরিন খাতুন, আকরাম হোসেন, জামির আলি, আজিফা বেগম, এছেম আলি, ইউনুস মোল্লা এবং পারুল বেগম। এর মধ্যে নাছরিন, আজিফা এবং এছেম আলি পলাতক।

এ ছাড়া চারজনকে খালাস দিয়েছে আদালত।

পিপি জানান, ২০১০ সালের ৭ অক্টোবর হরিণাকুন্ডু উপজেলার সাত ব্রিজ বাজারের ব্যবসায়ী নবী হোসেন তার দোকানের মালামাল কেনার জন্য বাড়ি থেকে ঝিনাইদহ সদরে যান। এরপর থেকে তিনি নিখোঁজ হন। পরে তার পরিবারের কাছে মোবাইল ফোনে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

এ ঘটনায় নবী হোসেনের ভাই দাউদ আলী বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় ২০১০ সালের ৯ অক্টোবর অজ্ঞাতদের আসামি করে অপহরণ মামলা করেন। এরপর পুলিশ এ মামলায় আনিছুর রহমান ও নাছরিন খাতুনকে গ্রেপ্তার করে।

তাদের তথ্য মতে, ৩১ অক্টোবর যশোর সদর উপজেলার ছাতিয়ান তলা গ্রামের জামির আলির বাড়ির সেপটিক ট্যাংকের ভিতর থেকে নবী হোসেনের লাশ উদ্ধার করে পুলিশ। ২০১১ সালে ২৪ মে পুলিশ তদন্ত শেষে ১৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয়।