ব্রাহ্মণবাড়িয়ায় ‘ভুল চিকিৎসায়’ কলেজছাত্রের মৃত্যু, আটক ৩

“হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, ইশতিয়াকের অপারেশন করেছেন ডা. রাফিউল আলম। কিন্তু ডা. রাফিউল জানিয়েছেন তিনি অপারেশন করেননি।”

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2023, 10:48 AM
Updated : 18 March 2023, 10:48 AM

ব্রাহ্মণবাড়িয়ায় ‘ভুল চিকিৎসায়’ এক কলেজছাত্রের মৃত্যুর অভিযোগে একটি বেসরকারি হাসপাতালের তিন কর্মচারীকে আটক করেছে পুলিশ। 

শনিবার সকালে শহরের পুরাতন জেল রোড এলাকার আল-খলিল হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার থেকে তাদের আটক করা হয় বলে জানান ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন। 

মৃত ইশতিয়াক আহমেদ ইকরাম (২২) সদর উপজেলার বুধল ইউনিয়নের চান্দিয়ারা গ্রামের শহীদ উদ্দিনে ছেলে। তিনি ব্রাহ্মণবাড়িয়া পৌর ডিগ্রি কলেজের স্নাতক প্রথম বর্ষের ছাত্র ছিলেন।

পুলিশ সুপার বলেন, ইশতিয়াকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিক্ষোভ করে হাসপাতাল ভাঙচুর করেন তার সহপাঠীরা। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। সহপাঠীরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন। 

ইশতিয়াকের পরিবার জানায়, শুক্রবার সকালে পলিপাস অপারেশন জন্য আল-খলিল হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে তাকে ভর্তি করা হয়। এরপর দুপুরে তাকে অপারেশন থিয়েটারে নেওয়া পর থেকে ইশতিয়াকের জ্ঞান ফিরেনি। পরে তাকে ব্রাহ্মণবাড়িয়া আইসিইউ হাসপাতালে স্থানান্তর করা হয়। শনিবার সকালে সেখানে আইসিইউতে সে মারা যায়।

ইশতিয়াকের চাচা শামছুল ইসলাম বলেন, “ওই হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, ইশতিয়াকের অপারেশন করেছেন ডা. রাফিউল আলম। কিন্তু ডা. রাফিউল জানিয়েছেন, তিনি অপারেশন করেননি। ইশতিয়াকের সঠিক চিকিৎসা হয়নি। হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা এবং ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে।”

ঘটনার পর আল-খলিল হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের লোকজন পালিয়ে যাওয়ায় তাদের কোনো বক্তব্য জানা যায়নি।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি এমরানুল ইসলাম বলেন, “ইশতিয়াকের বড় ভাই বাচ্চু মিয়া থানায় অভিযোগ করেছেন। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।” 

ওই হাসপাতালের তিন কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে; তদন্তের জন্য তাদের নাম প্রকাশ করা যাচ্ছে না বলে জানান পুলিশের এই কর্মকর্তা।