ফেনীতে মহাসড়কে চিনি বোঝাই ট্রাকে অগ্নিসংযোগ

পাঁচ দিনে জেলার বিভিন্ন থানায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে ১৩টি মামলা করা হয়েছে বলে জানিয়েছেন এসপি।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2023, 12:29 PM
Updated : 2 Nov 2023, 12:29 PM

সারাদেশে বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দিনের অবরোধে ফেনীর সদর উপজেলায় একটি চিনি বোঝাই ট্রাকে আগুন দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উপজেলার লালপুর এলাকায় এ ঘটনা ঘটে বলে ফেনী ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা ওয়াসী আজাদ জানান।

তিনি বলেন, ওই এলাকায় একটি চিনি বোঝাই ট্রাকে পেট্রোল ঢেলে আগুন দেওয়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

“ততক্ষণে ট্রাকের সামনের অংশে পুড়ে যায়। গাড়িটি এস আলম গ্রুপের বলে জানা গেছে। আগুন নেভানোর সময় পুলিশ ও বিজিবির সদস্যরা উপস্থিত ছিলেন।”

স্টেশন কর্মকর্তা ওয়াসী আজাদ আরও বলেন, “একই সময় সড়কে একটি গাছ কেটে ফেলে রেখেছিল দুর্বৃত্তরা। এরপর ফায়ার সার্ভিসের কর্মীরা সেটিও সরিয়ে সড়কে যানচলাচল স্বাভাবিক করে।

ফেনী মডেল থানার ওসি মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী বলেন, মহাসড়কে ট্রাকে আগুনের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। মামলার পর প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ফেনী পুলিশ সুপার (এসপি) জাকির হাসান বলেন, পাঁচ দিনে জেলার বিভিন্ন থানায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে ১৩টি মামলা করা হয়েছে। এর মধ্যে ফেনী মডেল থানায় সাতটি, ফুলগাজী থানায় দুটি এবং অপর চারটি থানায় একটি করে চারটি মামলা করা হয়।

এ ছাড়া পাঁচ দিনে ৮০ জনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান এসপি।

তিনি বলেন, অবরোধে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শহরের বিভিন্ন পয়েন্ট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে।