ভোলায় ‘খাওয়া নিয়ে’ আর্জেন্টিনা সমর্থকদের সংঘর্ষ, যুবক নিহত

এ সময় আহত আরও সাতজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2022, 08:41 AM
Updated : 7 Dec 2022, 08:41 AM

ভোলা সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবল খেলা দেখার সময় নুডুলস খাওয়ার আয়োজন নিয়ে দুপক্ষের সংঘর্ষে এক যুবক নিহত হয়েছেন; আহত সাতজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।  

মঙ্গলবার রাতে উপজেলার ধনিয়া ইউনিয়নের চেউয়াখালি এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে বলে ভোলা সদর মডেল থানার ওসি শাহীন ফকির জানান।

তিনি আরও জানান, এ ঘটনায় রাতেই নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

নিহত হৃদয় (২০) ওই গ্রামের দিনমজুর ইব্রাহিম খলিলের ছেলে। দুই ভাইয়ের মধ্যে হৃদয় বড়।

ঘটনার বর্ণনা দিয়ে হৃদয়ের খালাত ভাই শেখ ফরিদ বলেন, শনিবার রাতে বিশ্বকাপ ফুটবলের আর্জেন্টিনা এবং অস্ট্রেলিয়া দলের মধ্যে খেলা চলছিল। এ সময় দুই কিশোরের মধ্যে তর্ক-বিতর্ক হয়। তারা সিনিয়র-জুনিয়র ছিল।

“এরই জের ধরে মঙ্গলবার রাতে আলী আকবরসহ বেশ কয়েকজন হৃদয়ের ওপর হামলা চালায়। হামলায় হৃদয় রাস্তার পাশের একটি পুকুরে পড়ে যায়।”

শেখ ফরিদ আরও বলেন, রাত পৌনে ১টার দিকে স্থানীয়রা তাকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় ভোলা আড়াইশ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। ভোররাতে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে তার মৃত্যু হয়।

সংঘর্ষের ঘটনায় আহত আশিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বলেন, “আর্জেন্টিনা এবং অস্ট্রেলিয়ার খেলার সময় নুডুলস খাওয়ার আয়োজন করা হয়। এ নিয়ে আলী আকবর ও হৃদয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। আলী আকবর অশ্লীল ভাষায় হৃদয়কে গালমন্দ করেন।“

“এর জের ধরে মঙ্গলবার রাতে আলী আকবরসহ বেশ কয়েকজন হৃদয়কে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় এবং দেশীয় অস্ত্র দিয়ে তার ওপর হামলা চালায়।”

নিহত হৃদয়ের মা নূর নাহার বলেন, “মঙ্গলবার রাতে হৃদয় বাড়িতে ভাত খাচ্ছিল। এ সময় আলী আকবর মুঠোফোনে তাকে ডেকে নিয়ে এবং তার ওপর হামলা চালায়। রাত পৌনে ১টার দিকে পুকুর থেকে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর ভোররাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।”

ভোলা সদর মডেল থানার ওসি মো. শাহীন ফকির জানান, ঘটনার পর তিনি জেলা পুলিশ সুপার (এসপি) মো. সাইফুল ইসলামকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ঘটনার পর রাতেই নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে ওসি আরও বলেন, একটি হত্যা মামলার প্রস্তুতি চলছে। জড়িত অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।