ঠাকুরগাঁওয়ে ‘গাড়িতে আগুন দেওয়ার চেষ্টা’, যুবদলের নেতা গ্রেপ্তার

আবু নূরের বিরুদ্ধে এর আগে পুলিশের কাজে বাধা, নাশকতাসহ বিভিন্ন অভিযোগে কয়েকটি মামলা রয়েছে বলে জানান ওসি।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2023, 08:46 AM
Updated : 6 Nov 2023, 08:46 AM

ঠাকুরগাঁওয়ের সদর উপজেলায় ‘গাড়িতে আগুন দেওয়ার চেষ্টার সময়’ যুবদলের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার সন্ধ্যায় উপজেলার ছোট খোঁচাবাড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে সদর থানার ওসি মো. ফিরোজ কবির জানান।

গ্রেপ্তার চৌধুরী মাহেবুল্লাহ আবু নূর (৫১) ঠাকুরগাঁও জেলা যুবদলের সভাপতি এবং কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

ওসি ফিরোজ কবির বলেন, “গাড়িতে আগুন দেওয়ার চেষ্টার সময় স্থানীয় লোকজন যুবদল নেতা আবু নূরকে আটক করে পুলিশে দেয়। এ সময় তার কাছ থেকে পেট্রোল ও টুকরো ইট ভরতি ব্যাগ পাওয়া যায়।”

তিনি আরও বলেন, যুবদল নেতা আবু নূরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে; এর আগে তার বিরুদ্ধে পুলিশের কাজে বাধা, নাশকতাসহ বিভিন্ন অভিযোগে কয়েকটি মামলা রয়েছে।

এ ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা প্রস্তুতি চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

সদর উপজেলার নারগুন ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নুর নবী বলেন, “এলাকার কয়েকজন যুবলীগ নেতা শহর থেকে বাড়ি ফিরছিলেন। সে সময় তারা কয়েকজন যুবককে সড়কে চলাচলকারী গাড়ি লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে দেখেন।

“তারা বিষয়টি জানালে আমি তাৎক্ষণিক দলের নেতাকর্মীদের নিয়ে ঘটনাস্থলে গেলে ওই যুবকেরা মোটরসাইকেল নিয়ে পালিয়ে যান এবং একজনকে আটক করা হয়।”

তবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন বলেন, “যুবলীগ নেতাকর্মীরা যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগের চেষ্টার যে অভিযোগটি করছেন, তা সঠিক নয়। আবু নূর সাংগঠনিক কাজে খোঁচাবাড়ির দিকে যাচ্ছিল। সে সময় যুবলীগ কর্মীরা তার পথ আটকে মারধর করে পুলিশে দেন।”