নরসিংদীতে মহিষের আক্রমণে আহত দম্পত্তি

ঘাস খাওয়াতে মহিষটিকে মাঠে নিয়ে গেলে হঠাৎ দৌড়াতে শুরু করে; এক পর্যায়ে দম্পতিসহ ১০ জনকে আঘাত করে।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2023, 05:08 PM
Updated : 29 May 2023, 05:08 PM

নরসিংদীর রায়পুরায় মহিষের আক্রমণে অন্তত ১০ জন আহতের খবর পাওয়া গেছে। তাদের মধ্যে এক কৃষক দম্পত্তির অবস্থা গুরুতর।

সোমবার সকালে উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়নের লোচনপুর গ্রামের ফুলদিরচকে এ ঘটনা ঘটে বলে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হাবিব উল্লাহ জানান।

আহত গোলাপ মিয়া (৭০) ও তার স্ত্রী শিরিয়া বেগমকে (৬০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

আহতদের স্বজনরা জানায়, গোলাপ ও শিরিয়া সকালে জমিতে কাজ করছিলেন। হঠাৎ একটি মহিষ এসে ফসলের ক্ষতি করছিল। তাড়াতে গেলে মহিষটি শিরিয়াকে শিং দিয়ে তুলে আছাড় মারে। তাকে বাঁচাতে গোলাপ এগিয়ে গেলে তাকেও ফেলে দিয়ে পেটে শিং দিয়ে আঘাত করে মহিষটি। এতে গোলাপের পেটের নার-ভুঁড়ি বেরিয়ে যায়।

স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হলে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

স্থানীয়রা জানান, পণ্ডিত মিয়া নামের এক কসাই মহিষটি বিক্রির জন্য কিনে আনেন। সকালে ঘাস খাওয়াতে মহিষটি মাঠে নিয়ে গেলে হঠাৎ দৌড়াতে শুরু করে। এ সময় মহিষটি ওই দম্পতিসহ ১০ জনকে আঘাত করে। পরে লোকজন মহিষটিকে আটক করে।

রায়পুরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুরউদ্দিন খান মো. জাহাঙ্গীর জানান, আহত দুজনের অবস্থা গুরুতর। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের উন্নত চিকিৎসার জন্য নরসিংদী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

গোলাপের নাতি রবিন মিয়া জানান, নরসিংদী থেকে তাদের ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অবস্থা সংকটাপন্ন।

ইউপি চেয়ারম্যান হাবিবউল্লাহ জানান, মহিষটির তাণ্ডবে অন্তত ১০ জন আহত হয়েছেন। এরমধ্যে গোলাপ মিয়া ও শিরিয়ার অবস্থা গুরুতর। মহিষটিকে পণ্ডিত কসাইয়ের হেফাজতে রাখা হয়েছে।