‘ইভটিজিংয়ের প্রতিবাদ করায়’ স্বপ্নপুরীতে জবির শিক্ষক-শিক্ষার্থীদের মারধরের অভিযোগ

“স্বপ্নপুরীর কর্মচারীদের হামলা থেকে রক্ষায় শিক্ষার্থীরা ৯৯৯ এ ফোন দিলে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।” 

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2023, 03:12 PM
Updated : 13 March 2023, 03:12 PM

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় স্বপ্নপুরীতে শিক্ষাসফরে গিয়ে ‘ইভটিজিংয়ের প্রতিবাদ করায় কর্মচারীদের মারধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষক-শিক্ষার্থী আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার বিকালে স্বপ্নপুরীতে এই ঘটনা ঘটে বলে জানান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মহিউদ্দিন আহমেদ।

আহত আরাফাত ও তালহাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সহকারী অধ্যাপক মহিউদ্দিন বলেন, “রোববার বিকালে মধ্যপাড়া পাথর খনি এবং বড়পুকুরিয়া কয়লা খনির মাঠকর্ম শেষে ৮০ জন শিক্ষক-শিক্ষার্থী স্বপ্নপুরী যান। সেখানে তারা একটি রাইডারে উঠে ফিরে আসার সময় একটি ব্যাগ ফেলে আসে।

“পরে দুই শিক্ষার্থী ব্যাগটি আনতে গেলে রাইডারে থাকা স্বপ্নপুরীর কর্মচারীরা ছাত্রীদের ইভটিজিং করে। এ সময় শিক্ষার্থীরা প্রতিবাদ করলে কর্মচারীরা বাকবিতণ্ডার এক পর্যায়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে।”

তিনি আরও বলেন, “স্বপ্নপুরীর কর্মচারীদের হামলা থেকে রক্ষায় শিক্ষার্থীরা ৯৯৯ এ ফোন দিলে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে। এতে ১০ জন শিক্ষক-শিক্ষার্থী আহত হয়েছেন। গুরুতর আহত দুই জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।”

এ বিষয়ে নবাবগঞ্জ থানার ওসিকে মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করে পরিচয় জানার পর ফোন বন্ধ করে দেন।

তবে শিক্ষার্থীরা জানিয়েছেন, তাদের এক ছাত্রী বাদী হয়ে মামলা করার পরিপ্রেক্ষিতে আট জনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

তবে ইভটিজিংয়ের অভিযোগ অস্বীকার করেছেন স্বপ্নপুরীর মালিক ও দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন।

তিনি বলেন, “আমি বিষয়টি শুনেছি। শিক্ষার্থীরা রাইডারে চড়েছিলেন। তাদের একজন ব্যাগ ফেলে আসেন। পরে অন্য একজন সেই ব্যাগ আনতে যান। তখন কর্মচারীরা বলেন, যার ব্যাগ তাকে আসতে বলেন। পরে সেই শিক্ষার্থী গিয়ে ব্যাগ আনেন।

“এ নিয়ে দুই পক্ষের মধ্যে প্রথমে কথা কাটাকাটি হয়েছে। পরে উভয়পক্ষ মারামারি করেছে। এখন মামলা হয়েছে। আইন প্রক্রিয়ায় যা হবে সেটাই। কেউ দোষী হলে তার বিচার হবে।”