সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত শ্রমিক নেতার মুক্তির ‘আশ্বাসে’

প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আলোচনার পর বেলা ১১টার দিকে ধর্মঘট স্থগিতের ঘোষণা আসে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2023, 08:37 AM
Updated : 23 Jan 2023, 08:37 AM

শ্রমিক নেতার মুক্তির ‘আশ্বাসে’ পরিবহন ধর্মঘট শুরুর চার ঘণ্টা পর তা স্থগিত করেছে জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন।

নাশকতা মামলায় গ্রেপ্তার বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন সিলেট জেলা ও বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের মুক্তির দাবিতে রোববার সন্ধ্যায় এ ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি।

বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের নেতাদের সঙ্গে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আলোচনার পর বেলা ১১টার দিকে এ ধর্মঘট স্থগিতের ঘোষণা আসে।

সোমবার ভোর ৬টা থেকে ধর্মঘট শুরু হয়; সে সময়ও সড়কে গাড়ি চলাচল করতে দেখা গেছে। তবে ধর্মঘট স্থগিত হওয়ার ঘোষণা এলে পুরোদমে শুরু হয়।

সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সকাল ১০টার দিকে ঢাকায় প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের বৈঠক হয়েছে।

“সেখানে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের মুক্তির বিষয়ে আশ্বাস দেওয়া হলে ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা উসমান আলী কর্মবিরতি স্থগিত করার আহ্বান জানান। এরপর আমরা সকাল ১১টা থেকে স্থগিত ধর্মঘট করেছি।”

এর আগে রোববার সন্ধ্যায় মইনুল ইসলাম বলেন, আলী আকবর রাজন প্রায় দেড় মাস ধরে কারাগারে বন্দি আছেন। তার মুক্তির দাবিতে সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। এই সময়ে সব ধরনের যানবাহন বন্ধ থাকবে।

মঙ্গলবার থেকে সিলেট বিভাগেও এই কর্মসূচি চলবে বলেও তখন জানিয়েছিলেন তিনি।

পরিবহন শ্রমিকনেতা রাজনকে গত ৭ ডিসেম্বর সিলেট নগরের সুরমা মার্কেট এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বেও রয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক