বাগেরহাটে শিশুকে হত্যার অভিযোগ, কিশোর গ্রেপ্তার

“সেখানে হাত, পা ও মুখ বেঁধে বিকৃত যৌনাচার করতে চেয়েছিল। কাপড় দিয়ে মুখ বাঁধার ফলে শ্বাসরোধে শিশুটির মৃত্যু হয়ে থাকতে পারে।”

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Feb 2024, 09:42 AM
Updated : 29 Feb 2024, 09:42 AM

বাগেরহাটের চিতলমারীতে সাড়ে তিন বছর বয়সী শিশুকে হাত, পা, মুখ বেঁধে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে এক কিশোরের বিরুদ্ধে। 

বুধবার বিকালে উপজেলার হিজলা গ্রামে এই ঘটনার পর রাতে ওই কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. রাসেলুর রহমান। 

স্থানীয় ও পরিবারের বরাত দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, কয়েকদিন আগে মায়ের সঙ্গে নানা বাড়িতে বেড়াতে আসে সাড়ে তিন বছর বয়সী ছেলেটি। বুধবার বিকালে সে বাড়ির পাশের মাঠে খেলা করছিল। এ সময় তাকে প্রতিবেশি এক কিশোর নিজের বাড়িতে নিয়ে যায়। 

“সেখানে হাত, পা ও মুখ বেঁধে বিকৃত যৌনাচার করতে চেয়েছিল। কাপড় দিয়ে মুখ বাঁধার ফলে শ্বাসরোধে শিশুটির মৃত্যু হয়ে থাকতে পারে।”

স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

পরে পুলিশ অভিযান চালিয়ে নানা বাড়ি থেকে কিশোরকে গ্রেপ্তার করে। 

রাসেলুর রহমান বলেন, “শিশুটিকে কেন হত্যা করল তা জিজ্ঞাসাবাদ করাতে কিশোরটি প্রাথমিকভাবে যে তথ্য দিচ্ছে- তা ‘বিকৃত যৌনাচার বা যৌনরুচি’ বলে মনে হচ্ছে। আসামির ঘর থেকে শিশুটির পরনের প্যান্ট ও স্যান্ডেল উদ্ধার করা হয়েছে।” 

এই ঘটনায় শিশুটির মা বাদী হয়ে চিতলমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। 

বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতাল মর্গে শিশুটির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।