ছুটি শেষে ঢাকামুখী মানুষ, পদ্মা সেতুর টোল প্লাজায় দীর্ঘ জট

প্রায় দেড় কিলোমিটার এলাকাজুড়ে এই যানজট দেখা দিয়েছে।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2022, 11:32 AM
Updated : 25 Dec 2022, 11:32 AM

তিন দিনের সরকারি ছুটি পেয়ে দক্ষিণবঙ্গের যারা বাড়ি গিয়েছিলেন তারা ঢাকায় ফিরতে শুরু করেছেন; এ কারণে শরীয়তপুরে পদ্মা সেতুর দক্ষিণ টোল প্লাজায় যানবাহনের জট দেখা গেছে। 

রোববার দুপুরের পর থেকেই গাড়ির চাপ বাড়তে থাকে বলে পদ্মা সেতু দক্ষিণ টোল প্লাজার ব্যবস্থাপক কামাল হোসাইন জানান।

তিনি বলেন, “তিন দিন সরকারি ছুটি থাকায় গাড়ির চাপ অন্যান্য দিনের তুলনায় বেশি থাকায় মাঝে-মধ্যেই কিছুটা যানজটের সৃষ্টি হচ্ছে। সেই সঙ্গে অন্যান্য দিনের তুলনায় টোল আদায়ও কিছুটা বেশি হবে বলে মনে হচ্ছে।”

শুক্র-শনিবার সাপ্তাহিক ছুটির সঙ্গে রোববারের বড়দিনের ছুটি যোগ হওয়ায় সরকারি চাকরিজীবীরা তিন দিনের ছুটি পান। এতে অনেকেই পরিবার নিয়ে গ্রামের বাড়ি যান। কেউ কেউ ভ্রমণে। সোমবার থেকে খুলছে সরকারি অফিস-আদালত। সে কারণে ছুটি শেষে ঢাকামুখী হচ্ছে মানুষ।

বিকাল ৪টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, টোলপ্লাজা এলাকায় শত শত বাস, পিকআপ ভ্যান, প্রাইভেট কারসহ বিভিন্ন যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। প্রায় দেড় কিলোমিটার এলাকাজুড়ে এই যানজট দেখা দিয়েছে।

সেতু পার হওয়ার অপেক্ষায় থাকা শরীয়তপুর সুপার সার্ভিসের চালক মজিবুর রহমান বলেন, “অন্যদিনের তুলনায় আজকে গাড়ির পরিমাণ একটু বেশি। যার ফলে এখানে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে এবং আমাদেরকে অপেক্ষা করতে হচ্ছে টোল দেওয়ার জন্য।”

তিন দিনের ছুটি কাটিয়ে ঢাকায় ফিরছেন হিমেল আহমেদ অপি। তিনি বলেন, “দক্ষিণ টোল প্লাজায় অনেকক্ষণ যাবত অপেক্ষা করতে হচ্ছে শুধু টোল দেওয়ার জন্য।”