জমি নিয়ে বিরোধ: মাদারীপুরে একই পরিবারের ৬ জনকে কুপিয়ে জখম

ওসি সালাউদ্দিন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার পর অভিযুক্তরা পালিয়েছে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2024, 05:53 AM
Updated : 26 Jan 2024, 05:53 AM

মাদারীপুরে জমি নিয়ে বিরোধের জেরে একই পরিবারের নারীসহ ছয় জনকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। 

বৃহস্পতিবার রাত ৯টার দিকে সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের খাগদাহ গ্রামে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন মাদারীপুর সদর মডেল থানার ওসি এএইচএম সালাউদ্দিন। 

আহতরা হলেন- ওই গ্রামের আব্দুল সালাম হাওলাদার (৭৩), তার ভাই আব্দুল কালাম হাওলাদার (৬৮) ও রুহুল আমিন (৫৫), সালাম হাওলাদারের মেয়ে লিয়া আক্তার (৩৮), ছেলে মেহেদি হাসান (২৫)  এবং মো. অলিউল্লাহ (৫৫)। 

এদের মধ্যে আব্দুল সালাম হাওলাদারকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। 

আহত মেহেদি হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, দীর্ঘদিন ধরে তার চাচা আবুল কালাম হাওলাদারের সঙ্গে একটি জমি নিয়ে প্রতিবেশী আয়উব আলী হাওলাদার ওরফে আনোয়ার হাওলাদারের বিরোধ চলছে। 

এ নিয়ে এলাকায় বেশ কয়েকবার সালিশ বৈঠকও বসে। কিন্তু কোনো সমাধান হয়নি। 

“এরই জেরে বৃহস্পতিবার রাত ৯টার দিকে আয়উব আলী হাওলাদার তার লোকজন নিয়ে আমাদের পরিবারের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় কুপিয়ে জখম করা হয় পরিবারের ছয় সদস্যকে।” 

স্থানীয়দের বরাতে পুলিশ জানায়, আহতদের ডাকচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে ভর্তি করা হয় জেলা সদর হাসপাতালে। 

ওসি সালাউদ্দিন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার পর অভিযুক্তরা পালিয়েছে। তবে থানায় এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।