ময়মনসিংহে বিএনপির রোড মার্চ থেকে হামলা-ভাঙচুরের অভিযোগ

এতে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2024, 08:07 PM
Updated : 17 March 2024, 08:07 PM

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় বিএনপির বিভাগীয় রোড মার্চের গাড়িবহর থেকে হামলা-ভাঙচুরের অভিযোগ উঠেছে।

রোববার বিকাল ৫টার দিকে উপজেলা সদর ইউনিয়নের চর হোসেনপুর ভূইয়া ফিলিং স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে বলে ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান কাঞ্চনের অভিযোগ।

যুবলীগ ও ছাত্রলীগের সাবেক নেতাদের ওপর হামলার সময় অন্তত সাতটি মোটরসাইকেল ভাঙচুর করা হয় বলে তার দাবি।

এতে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মশিউর রহমান কাঞ্চনের ভাষ্য, “ওই এলাকায় উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ আমরা কয়েকজন বসে চা পান করছিলাম। এসময় সেখান দিয়ে একটি পিকআপ ভ্যানে চড়ে রোড মার্চে যাওয়া বিএনপি নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আপত্তিকর ভাষায় গালাগাল করছিল। এর প্রতিবাদ জানালে তারা আমাদের ওপর পাথর নিক্ষেপ শুরু করে।”

কাঞ্চন বলেন, “আমরাও পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করলে শতাধিক গাড়ি থেকে লোকজন নেমে একসঙ্গে হামলা চালিয়ে আমাদের সাতটি মোটরসাইকেল ভাঙচুর করে চলে যান।”

এ বিষয়ে আইনের আশ্রয় নেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে, উল্টো তাদের গাড়িবহরে হামলার অভিযোগ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, “আমাদের রোড মার্চ থেকে যুবলীগ বা ছাত্রলীগের ওপর কোনো হামলা হয়নি। বরং তারাই ঈশ্বরগঞ্জ যুবদলের গাড়িবহরে হামলা ও ভাঙচুর চালায়। এ সময় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সশস্ত্র হামলায় সাতটি প্রাইভেট কার, মাইক্রো বাস ও মোটরসাইকেল ক্ষতিগ্রস্ত হয়েছে।”

ঈশ্বরগঞ্জ থানার ওসি মোস্তাছিনুর রহমান বলেন, “একটি বিচ্ছিন্ন ঘটনায় কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ০১ অক্টোবর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]