লালমনিরহাটে শ্রমিক লীগ নেতা হত্যা: বিএনপি-ছাত্রদলের তিনজন কারাগারে

তাদের বিরুদ্ধে একটি নাশকতা মামলাও রয়েছে।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2024, 01:06 PM
Updated : 30 Jan 2024, 01:06 PM

লালমনিরহাটে শ্রমিক লীগ নেতা জাহাঙ্গীর আলম হত্যা মামলায় জেলা ছাত্রদলের সভাপতিসহ বিএনপির তিন নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত। তাদের বিরুদ্ধে একটি নাশকতা মামলাও রয়েছে।

মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নজরুল ইসলামের আদালতে ওই তিনজন জামিন আবেদন করলে বিচারক জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন বলে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) আকমল হোসেন জানান।

কারাগারে যাওয়ারা হলেন- লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা ছাত্রদল সভাপতি নাজমুল হুদা লিমন, পঞ্চগ্রাম ইউনিয়ন বিএনপি সভাপতি দেলোয়ার হোসেন মাস্টার এবং হারাটি ইউনিয়ন বিএনপির সভাপতি আবদুল হাকিম খান।

পিপি আকমল বলেন, জাহাঙ্গীর হত্যা মামলায় জামিন নিতে আদালতে আত্মসমর্পণ করেন এজাহারভুক্ত ওই তিন আসামি। আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

২০২৩ সালের ২৯ অক্টোবর বিএনপি-জামায়াতের ডাকা হরতাল ও আওয়ামী লীগের শান্তি সমাবেশকে কেন্দ্র করে সদর উপজেলার মহেন্দ্রনগরে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে শ্রমিক লীগ নেতা জাহাঙ্গীরসহ কয়েকজন আহত হন।

পরে আহত জাহাঙ্গীর আলম রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ঘটনার তিন দিন পর সদর থানায় ৮১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ৩০০ থেকে ৪০০ জনকে আসামি করে মামলা করা হয়।