বরিশালে ২ বাসের সংঘর্ষে যাত্রী নিহত, চালকসহ আহত ৮

সাকুরা পরিবহনের বাসটি একটি ট্রাককে পাশ কাটিয়ে যাওয়ার সময় তখন বিপরীত দিক থেকে সুগন্ধা পরিবহনের বাসটি এসে পড়ে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2023, 08:22 AM
Updated : 15 Feb 2023, 08:22 AM

বরিশালের উজিরপুর উপজেলায় দুইটি বাসের সংঘর্ষে বাসের এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন একটি বাসের চালকসহ আটজন।

বুধবার বেলা পৌনে ১১টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের উপজেলার আটিপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন গৌরনদী হাইওয়ে থানার সার্জেন্ট সুমন চন্দ্র সরকার।

নিহত কালাম সিকদার (৪২) ফরিদপুরের সদরপুর উপজেলার বাসিন্দা। আহত ৮ জন বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ও উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনাস্থলে থাকা সার্জেন্ট সুমন চন্দ্র সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সুগন্ধা পরিবহনের বাসটি ঢাকা থেকে ভাণ্ডারিয়ার উদ্দেশ্যে আর সাকুরা পরিবহনের বাসটি বরিশাল নগরী থেকে ঢাকার দিকে যাচ্ছিলো।

যাত্রীদের বরাতে তিনি জানান, মহাসড়কের আটিপাড়া এলাকায় সাকুরা পরিবহনের বাসটি একটি ট্রাককে পাশ কাটিয়ে যাওয়ার সময় তখন বিপরীত দিক থেকে সুগন্ধা পরিবহনেরটি বাস এসে পড়ে।

তখন সাকুরা পরিবহনের বাসের পিছনের অংশের সঙ্গে সংঘর্ষ হয়ে সুগন্ধা পরিবহনের বাসটি রাস্তার পাশে গাছের উপর আছড়ে পড়ে। এতে দুমড়ে মুচড়ে যায় বাসটি। সাকুরা পরিবহনের বাসের পিছনের অংশ ক্ষতিগ্রস্থ হয়।

উদ্ধার কাজে অংশ নেওয়া গৌরনদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার বিপুল হোসেন ও ফায়ার ফাইটার মহিদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দুর্ঘটনায় নিহত কালামের মাথা শরীর থেকে ছিন্ন হয়ে যায়। হাইড্রোলিক স্পেডার ও হাইড্রোলিক কাটাররেম জ্যাক দিয়ে প্রায় ৪০ মিনিটের চেষ্টায় তার আটকে পড়া মরদেহ উদ্ধার করা হয়েছে।

কালাম আরও ছয়জনের সঙ্গে বরিশালে চরমোনাইয়ের মাহফিলে যাচ্ছিলেন বলে জানিয়েছেন তার সঙ্গীরা।

এ ছাড়া আহত অবস্থায় আট জনকে উদ্ধার করে প্রথমে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আয়শা জানান,  আহতরা হলেন, ফরিদপুরের সদরপুরের সাইদুল ইসলাম জুয়েল (৩৮), মাদারীপুরের শিবচরের বেল্লাল হোসেন (৩৫), বরগুনার সোলায়মান (৩৯), শাফায়েত হোসেন (৪০), নাইম ইসলাম (৩৫), মিরাজ মুন্সী (৩৭), লামিয়া আক্তার (১৮) ও সাফিয়া (২৮)।

 

সেখান থেকে গুরুতর আহত ছয় জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সার্জেন্ট সুমন জানান, দুর্ঘটনার পর সাকুরা পরিবহনের বাসটি আটক করা হয়েছে। তবে চালকসহ সংশ্লিষ্টরা পালিয়ে গেছে। সুগন্ধা পরিবহনের বাসটি উদ্ধার করা হচ্ছে।