কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার

অবশ্য ওই নেতা গত বৃহস্পতিবার তার ফেইসবুক পেইজের মাধ্যমে দলীয় পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2023, 06:57 PM
Updated : 19 May 2023, 06:57 PM

সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিবকে বহিষ্কার করা হয়েছে। 

শুক্রবার রাতে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বহিষ্কৃত কায়সারুল হক জুয়েল কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক। 

তার বড় ভাই মার্শেদুল হক রাশেদ আগামী ১২ জুন হতে যাওয়া কক্সবাজার পৌর নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র মেয়র প্রার্থী।

মার্শেদুল হক রাশেদ কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদ্য বিদায়ী কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, “সংগঠনের শৃঙ্খলা ও গঠনতন্ত্রের পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে কক্সবাজার জেলার আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব কায়সারুল হক জুয়েলকে সংগঠন থেকে বহিষ্কার করা হলো।” 

সংগঠনের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হক সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশনায় এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়। 

অবশ্য কায়সারুল হক জুয়েল গত বৃহস্পতিবার তার ফেইসবুক পেইজের মাধ্যমে দলীয় পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন। 

তার দাবি, সংগঠনের জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়কের সিদ্ধান্ত নেওয়া স্বেচ্ছাচারী আচরণ এবং সংগঠন পরিচালনায় অনিয়ম ও লুটপাটের পাশাপাশি কেন্দ্রীয় কমিটির কতিপয় নেতার অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে তিনদিন আগেই তিনি পদত্যাগ করেছেন। 

গত ১৬ মে তার স্বাক্ষরিত একটি পদত্যাগপত্র কেন্দ্রীয় কমিটি বরাবরে জমা দিয়েছেন বলেও জানান তিনি। 

কেন্দ্রীয় কমিটি এখন বহিষ্কারের নামে নাটকের অভিনয় করছে বলে মন্তব্য করেছেন স্বেচ্ছাসেবক লীগের বহিষ্কৃত এ নেতা। 

জুয়েল বলেন, “আমি তো তিনদিন আগে পদত্যাগ করেছি। কেন্দ্রীয় নেতারা এখন পাগলের প্রলাপ বকছেন।” 

স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজের মোবাইল ফোনে যোগাযোগ হলে তিনি জরুরি মিটিংয়ে ব্যস্ত আছেন জানিয়ে ঘণ্টাখানেক পর কল দিয়ে যোগাযোগ করতে বলেন। 

পরে একাধিকবার কল দেওয়া হলেও তার সাড়া মেলেনি।

দলীয় সূত্র জানায়, আগামী ১২ জুন হতে যাওয়া কক্সবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে পাননি কায়সারুল হক জুয়েলের বড় ভাই মাসেদুল হক রাশেদ। তিনি দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন।