শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’: দুই জেলায় মামলা, নানা স্থানে বিক্ষোভ

জেলায় জেলায় বিক্ষোভে বিএনপির কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী জেলা আহ্বায়ক আবু সাঈদ চাঁদের শাস্তি দাবি করেছেন আওয়ামী লীগ নেতারা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2023, 06:47 PM
Updated : 22 May 2023, 06:47 PM

রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে রাজশাহী ও নেত্রকোণায় এক বিএনপি নেতার বিরুদ্ধে মামলা হয়েছে। এ ছাড়া দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ করেছে আওয়ামী লীগ।

গত শুক্রবার বিকালে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বলে আওয়ামী লীগ থেকে অভিযোগ ওঠে।

এর প্রতিবাদে সোমবার সারাদেশে বিক্ষোভের ডাক দেয় ক্ষমতাসীন দল।

জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচিতে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা আহ্বায়ক আবু সাঈদ চাঁদের শাস্তি দাবি করেন আওয়ামী লীগ নেতারা।  

রাজশাহীতে চাঁদের বিরুদ্ধে মামলা

রাজশাহীর পুঠিয়া থানার ওসি ফারুক হোসেন জানান, রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে রোববার রাতে আবু সাঈদ চাঁদকে আসামি করে থানায় মামলা হয়েছে।

“সন্ত্রাস দমন আইনে উপজেলার বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বাদী হয়ে মামলাটি করেন।”

পুলিশ আসামিকে গ্রেপ্তার করতে অভিযান চালাচ্ছে এবং দ্রুত তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে বলে ওসি ফারুক জানান।

চাঁদের বিরুদ্ধে মামলা নেত্রকোণায়

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে নেত্রকোণা মডেল থানায় আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে।

নেত্রকোণা মডেল থানার ওসি লুৎফুল হক জানান, আদালতের নির্দেশে সোমবার রাতে থানায় মামলাটি দায়ের করা হয়। মামলায় প্রাণনাশের হুমকি, মানহানি ও হত্যার ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে।

থানার এসআই আশরাফুজ্জামানকে মামলার তদন্ত কর্মকর্তা নিযুক্ত করা হয়েছে এবং মামলার তদন্তসহ পরবর্তী কার্যক্রম শুরু হয়েছে বলে জানান ওসি।

সোমবার দুপুরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামছুর রহমান লিটন অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে অভিযোগ দেন বলে তার আইনজীবী মো. শাহজাহান মিয়া জানান। 

আদালত পুলিশের পরিদর্শক জাফর ইকবাল জানান, আদালত অভিযোগটি আমলে নিয়ে নেত্রকোণা মডেল থানার ওসিকে মামলা আকারে গ্রহণের আদেশ দিয়েছে।

এদিকে, আবু সাঈদ চাঁদের শাস্তির দাবিতে শহরে বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

মিছিল শুরুর  আগে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা জেলা বিএনপির কার্যালয়ে ভাঙচুর করেন ও আগুন দেন। পরে স্থানীয়রা গিয়ে আগুন নেভায়।

নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামছুর রহমান লিটন এভাবে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে আবু সাঈদের ফাঁসি দাবি করেন।

মামলার অভিযোগে বলা হয়, ১৯ মে প্রকাশ্য জনসভায় শেখ হাসিনাকে হত্যার হুমকি প্রধানমন্ত্রীর জন্য মানহানিকর, কুরুচিপূর্ণ, বাংলাদেশ রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকি।

এদিকে ফরিদপুর, যশোর [বেনাপোল], ফেনী, কুড়িগ্রাম, মাগুরা, নীলফামারী, রাঙামাটি, গোপালগঞ্জ জেলায় বিক্ষোভ করেছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বিক্ষোভ কর্মসূচিতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা আবু সাঈদ চাঁদের কঠোর শাস্তির দাবি করেছেন।

আরও পড়ুন:

Also Read: প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’, বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে মামলা