কুমিল্লায় ভোটকেন্দ্রের বাইরে সংঘর্ষ, গুলিবিদ্ধ ২

“আমার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়ার চেষ্টা করে। প্রতিবাদ করলে বাস প্রতীকের সন্ত্রাসীরা আমার নেতাকর্মীদের ওপর গুলি চালায়।”

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2024, 05:37 AM
Updated : 9 March 2024, 05:37 AM

কুমিল্লা সিটি করপোরেশনে মেয়র পদের উপনির্বাচনে একটি ভোটকেন্দ্রের বাইরে দুই পক্ষের গোলাগুলিতে দুইজন গুলিবিদ্ধ হয়েছেন।

শনিবার সকাল ১০টায় নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের মুন্সি এম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটে বলে রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন জানান।

এ নির্বাচনে ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সার দাবি করেছেন, গুলিবিদ্ধ দুই ব্যক্তি তার সমর্থক। তাদের নাম-জহিরুল ইমসলাম ও মো. তুহিন।

দুজনকেই কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সকাল সোয়া ১০টার দিকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুল কেন্দ্রে ভোট দিতে গিয়ে কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি কায়সার সাংবাদিকদের বলেন, মুন্সি এম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে বাস প্রতীকের প্রার্থী তাসমীন বাহার সূচনার সমর্থকদের সঙ্গে তার সমর্থকদের সংঘর্ষ বাধে। এ সময় তার দুই সমর্থক গুলিবিদ্ধ হন।

বাস প্রতীকের লোকজন ভোটারদের কেন্দ্রে আসতে বাধা দিচ্ছে অভিযোগ করে তিনি বলেন, “আমার এজেন্টদের তারা কেন্দ্র থেকে বের করে দেওয়ার চেষ্টা করে। প্রতিবাদ করলে বাস প্রতীকের সন্ত্রাসীরা আমার নেতাকর্মীদের ওপর গুলি চালায়।”

রিটার্নিং কর্মকর্তা ফরহাদ বলেন, ১৯ নম্বর ওয়ার্ডের ৭৪, ৭৫ ও ৭৬ নম্বর কেন্দ্র তিনটি পাশাপাশি। গোলাগুলিতে আহত হয়েছে দুজন।

“তবে ঘটনা কেন্দ্রের বাইরে। ভোটের কার্যক্রমে সচল রয়েছে। ঘটনাস্থলে নির্বাচন কর্মকর্তা ও আইন শৃঙ্খলাবাহিনীর সদস্য এবং নির্বাহী হাকিম রয়েছেন।“

এছাড়া ২০-২২ নম্বর কেন্দ্রের বাইরে একজন ছুরিকাহত হয়েছেন বলেও জানান রিটার্নিং কর্মকর্তা।

গুলিবিদ্ধ জহিরুল ইমসলাম সাংবাদিকদের বলেন, “আমি ভোটকেন্দ্রের পাশে দাঁড়িয়ে ছিলাম। এ সময় বাস মার্কার নেতাকর্মীরা গুলি চালায়।”

কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজ কেন্দ্রে নিজের ভোট দিতে এসে অভিযোগের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বাস প্রতীকের প্রার্থী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহসীন বাহার সূচনা। তিনি কুমিল্লা সদরের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের মেয়ে।

অভিযোগ ভিত্তিহীন দাবি করে সূচনা বলেন, “আমি সকাল থেকে খোঁজ নিয়েছি। সব কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ভোট হচ্ছে।”