ব্রাহ্মণবাড়িয়া সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে উপহার বিনিময়

এ সময় বিজিবি ও বিএসএফের জয়েন্ট রিট্রিট সেরিমনি অনুষ্ঠিত হয়।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2023, 03:00 PM
Updated : 26 March 2023, 03:00 PM

স্বাধীনতা দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে ফুল, মিষ্টি বিনিমিয় করেছে বিজিবি ও বিএসএফ। 

রোববার বিকাল সাড়ে ৫টার দিকে বিজিবি-৬০ ব্যাটালিয়নের উদ্যোগে এ সময় জয়েন্ট রিট্রিট সেরিমনি অনুষ্ঠিত হয়েছে বলে জানান বিজিবির কুমিল্লা সেক্টরের কমান্ডার কর্নেল মো. আবুকালাম শামসুদ্দিন রানা।

তিনি বলেন, “বিজিবি-বিএসএফের মধ্যে সৌহার্দপূর্ণ অবস্থানের অন্যতম নিদর্শন দুই বাহিনীর যৌথ এই রিট্রিট সেরিমনি। আমাদের স্বাধীনতা যুদ্ধে বন্ধুপ্রতীম দেশ ভারতের অবদান কৃতজ্ঞ চিত্তে স্মরণ করি।

“স্বাধীনতার পূর্ববর্তী সময় থেকে এখন পর্যন্ত ভারত সর্বক্ষেত্রে আমাদের সহযোগিতা করছে। আমরা সীমান্তে দায়িত্ব পালনকালেও বিএসএফের সহযোগিতা পাচ্ছি।”

অনুষ্ঠানের শুরুতে সীমান্তের শূন্যরেখায় বিউগল বাজিয়ে প্যারেডের মাধ্যমে দুই দেশের জাতীয় পতাকা নামানো হয়। এ সময় উভয় দেশের নাগরিকরা দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন।

বিজিবির পক্ষ থেকে বিএসএফকে ফুল ও মিষ্টি উপহার দেওয়া হয়। অন্যদিকে বিএসএফের পক্ষ থেকেও বিজিবিকে উপহার সামগ্রী দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিবির-৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ আশিক হাসান উল্লাহ, বিএসএফের ত্রিপুরার গোকুলনগর সেক্টর হেডকোয়ার্টারের ডিআইজি মনিষ মিশরা ও ৪২ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শের সিং।