নোয়াখালীতে স্কুলছাত্রীকে হত্যা: গৃহশিক্ষকের জবানবন্দি

এসপি জানান, মায়ের অনুপস্থিতিতে ওই স্কুলছাত্রীর বাসায় প্রবেশ করেছিলেন তার সাবেক গৃহশিক্ষক আবদুর রহিম রনি।

নোয়াখালী প্রতিনিধি
Published : 24 Sept 2022, 06:28 PM
Updated : 24 Sept 2022, 06:28 PM

নোয়াখালীর লক্ষ্মীনারায়ণপুরে স্কুলছাত্রীকে হত্যার ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তার সাবেক গৃহশিক্ষক।

শনিবার বিকালে জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. এমদাদ ফৌজদারি দণ্ডবিধির ১৬৪ ধারায় আসামির জবানবন্দি রেকর্ড করেন বলে পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম জানান।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে জেলা শহরের লক্ষ্মীনারায়ণপুর এলাকার জাহান মঞ্জিলের একটি কক্ষ থেকে অষ্টম শ্রেণির ছাত্রীর গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ।

ওই রাতেই নিহতের সাবেক গৃহশিক্ষক আবদুর রহিম রনি (৩০), এক যুবক (২০), তার ১৬ বছর বয়সী ভাই ও স্কুলছাত্রীর চাচাকে (৪০) আটক করা হয়।

সুধারাম থানার এসআই বলেন, “পরদিন শুক্রবার সকালে সুধারাম মডেল থানায় নিহতের মা বাদী হয়ে হত্যা মামলা করলে মামলায় রনি ও ওই যুবককে গ্রেপ্তার দেখানো হয়। অপর দুইজনকে সন্দেভাজন হিসেবে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। পরে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।”

মামলার প্রধান আসামি আব্দুর রহিম রনিকে শুক্রবার সন্ধ্যায় জেলা মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করে পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করে। শুনানি শেষে জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোহাম্মদ এমদাদ তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডের দ্বিতীয় দিন শনিবার রনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে বিকালে নিজ কার্যালয়ের এক প্রেস ব্রিফিংয়ে এসপি শহীদুল ইসলাম জানান।

এ সময় তিনি দাবি করেন, “বৃহস্পতিবার দুপুরে মায়ের অনুপস্থিতিতে ওই স্কুলছাত্রীর বাসায় প্রবেশ করে তার সাবেক গৃহশিক্ষক আবদুর রহিম রনি। এক পর্যায়ে রনি তাকে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় ওই স্কুলছাত্রী রনির ঘাড়ে ও গলায় আঁচড় দিয়ে আত্মরক্ষার চেষ্টা করে এবং বিষয়টি সবাইকে জানিয়ে দেওয়ার হুমকি দেয়। এ সময় ওড়না দিয়ে ছাত্রীর হাত-পা বেঁধে তাকে বালিশ চাপা দেন রনি। পরে রান্না ঘর থেকে ছুরি এনে হাতের রগ এবং গলা কেটে মৃত্যু নিশ্চিত করেন।”

“পরে ঘটনাটি ভিন্ন খাতে নেওয়ার জন্য ঘরের আলমারিতে থাকা জিনিসপত্র ছড়িয়ে-ছিটিয়ে রাখেন। কিন্তু ঘরের কোনো মূল্যবান জিনিস বা স্বর্ণালংকার খোয়া যায়নি। ইন্ডিয়ান টিভি সিরিয়াল ক্রাইম পেট্রোল দেখে হত্যার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য কৌশল অবলম্বন করে রনি।”

ব্রিফিংয়ের সময় এসপির কার্যালয়ে উপস্থিত ছিলেন ভুক্তভোগীর মা ও বোন। তারা দ্রুততম সময়ের মধ্যে এ মামলার বিচারকাজ শেষ করে হত্যাকারীর মৃত্যুদণ্ড নিশ্চিত করার দাবি জানান।

এ সময় স্কুলছাত্রীর মা সাংবাদিকদের জানান, তিনি তার আরেক মেয়ের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

এদিকে, স্কুলছাত্রী হত্যার ঘটনার প্রতিবাদে শনিবারও নোয়াখালী শহরে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

আরও পড়ুন:

Also Read: নোয়াখালীতে স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যায় গৃহশিক্ষক রিমান্ডে