বিদ্যুতের তার ছিঁড়ে পাঁচজনের মৃত্যুর তদন্তে ২ কমিটি

স্থানীয়ভাবে একটি এবং ঢাকা থেকে আরেকটি কমিটি করা হয়েছে বলে পল্লী বিদ্যুৎ সমিতি জানায়।

মৌলভীবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2024, 11:45 AM
Updated : 26 March 2024, 11:45 AM

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় পল্লী বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে পড়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যুর ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার ভোর রাতে উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ী গ্রামের ভাঙ্গার পাড় এলাকায় এ ঘটনার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন শেষে তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্তের কথা জানায়।

বিকালে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক (জিএম) এ বি এম মিজানুর রহমান বলেন, ঘটনা তদন্তে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কারিগরি বিভাগের ডিজিএম নজরুল ইসলাম মোল্লাকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। দুপুর থেকেই কমিটি কাজ শুরু করেছে।

এ ছাড়া ঢাকা থেকে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের প্রধান প্রকৌশলী বিশ্বনাথ শিকদারকে প্রধান করে চার সদস্যের আরেকটি কমিটি করা হয়েছে। সেই কমিটি বুধবার থেকে কাজ শুরু করবে বলে জানান জিএম।

পল্লী বিদ্যুৎ সমিতি জানায়, রাতে মৌলভীবাজার জেলার বিভিন্ন জায়গায় ঝড়বৃষ্টি হয়। এ কারণে রাত আড়াইটার দিকে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। ভোর ৫টা দিকে আবার চালু করা হয়।

এ সময় বজ্রপাতে বিদ্যুতের তার ছিঁড়ে ঘরের চালে পড়ে এক পরিবারের পাঁচজনের মৃত্যু হয়; আহত হয়েছে ওই পরিবারের আরেক শিশু।

নিহতরা হলেন- ফয়জুর রহমান (৫০), তার স্ত্রী শিরি বেগম (৪৫), তাদের মেয়ে সামিয়া (১৫), সাবিনা (৯) এবং ছেলে সায়েম উদ্দিন (৭)।

আহত হয়েছে তাদের আরেক মেয়ে সোনিয়া আক্তার (১২)। তাকে উদ্ধার করে সিলেটের এম এ জি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে ।

Also Read: বিদ্যুতের তার ছিঁড়ে টিনের চালে, এক পরিবারের ৫ জনের মৃত্যু