গাইবান্ধা-৫ উপ-নির্বাচন: আওয়ামী লীগ ছাড়া সব প্রার্থীর ভোট বর্জন

জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী শহীদ রঞ্জু জানান, তাদের কর্মী ও সমর্থকদের কেন্দ্রে যেতে বাধা দেওয়ায় তারা এ সিন্ধান্ত নেন।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2022, 09:14 AM
Updated : 12 Oct 2022, 09:14 AM

কারচুপি ও অনিয়মের অভিযোগ এনে গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপ-নির্বাচনে একযোগে ভোট বর্জন করেছেন আওয়ামী লীগের প্রার্থী ছাড়া বাকি সব প্রার্থী।

বেলা সাড়ে ১১টার দিকে সাঘাটা উপজেলার বগেরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক সংবাদ সম্মেলনে এই চার প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দেন।

ভোট বর্জন করা প্রার্থীরা হলেন- জাতীয় পার্টি সমর্থিত এএইচএম গোলাম শহীদ রঞ্জু, বিকল্পধারার প্রার্থী জাহাঙ্গীর আলম, স্বতন্ত্র প্রার্থী মো. নাহিদুজ্জামান নাহিদ ও সৈয়দ মাহবুবুর রহমান।

বুধবার সকাল ৮টায় এই আাসনের দুই উপজেলার ১৪৫টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। এরমধ্যে সাঘাটা উপজেলায় ৮৮টি ও ফুলছড়ি উপজেলার ৫৭টি কেন্দ্র রয়েছে।

কিন্তু অনিয়মের অভিযোগে ভোর শুরুর চার ঘণ্টার মধ্যেই ৪৩টি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন।

জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী এএইচএম গোলাম শহীদ রঞ্জু বলেন, ভোটকেন্দ্র থেকে জাতীয় পার্টি ও অন্যান্য প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়া হয়। তাদের কর্মী ও সমর্থকদেরও কেন্দ্রে যেতে বাধা দেওয়া হয়। এ সব কারণে তারা একযোগে চারজন প্রার্থী ভোট বজনের সিদ্ধান্ত নেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহমুদ হাসান রিপন বলেন, তার কোনো কর্মী সমর্থক অন্য কোনো প্রার্থীর এজেন্টদের বের করে দেয়নি এবং বাধাও দেয়নি।

Also Read: গাইবান্ধায় ৪৪ কেন্দ্রের ভোট স্থগিত

Also Read: গোপন কক্ষে ব্যাপক অনিয়ম, গাইবান্ধা উপ নির্বাচনে ভোটগ্রহণ বন্ধ