সাভারে স্কুলশিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে গৃহশিক্ষক গ্রেপ্তার

১৫ বছর বয়সি মেয়েটি শনিবার রাতে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের রেডিও কলোনি এলাকার সড়কে গাড়ির নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2024, 08:20 PM
Updated : 22 Feb 2024, 08:20 PM

ঢাকার সাভারে দশম শ্রেণির এক শিক্ষার্থীকে জোর করে ধর্ষণের অভিযোগে গৃহশিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় ওই শিক্ষার্থীর বাবা বাদী হয়ে সাভার মডেল থানায় মামলা করেছেন।

গত শনিবার রাতে গ্রেপ্তার হওয়া গৃহশিক্ষক রকিবুল কবির শিপন (৩১) সাভারের উত্তর জামসিং এলাকায় বাসিন্দা।

তিনি সাভারের দেওগাঁও জয়তুন নেছা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক।

বখাটে ধরনের হওয়ায় প্রায় তিন মাস আগে বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে চাকরিচ্যুত করে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সহকারী প্রধান শিক্ষক মাকসুদ উল্লাহ মামুন।

মামলার নথির বরাত দিয়ে সাভার মডেল থানার পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন বলেন, শিপন ৬/৭ মাস ধরে ওই শিক্ষার্থীকে প্রাইভেট পড়ানোর সময় বিভিন্নভাবে কুপ্রস্তাব দিয়ে আসছিল। যা গোপনই ছিল। এর মধ্যে প্রায় আড়াই মাস আগে প্রাইভেট পড়াতে এসে ওই শিক্ষার্থীকে ঘরে একা পেয়ে জোরে ধর্ষণ করেন শিপন। লজ্জায় বিষয়টি গোপন করে ওই শিক্ষার্থী। সম্প্রতি শিপন ওই শিক্ষার্থীকে বিভিন্নভাবে হয়রানি করার চেষ্টা করেন।

পুলিশ জানায়, ১৫ বছর বয়সি মেয়েটি গত শনিবার রাতে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের রেডিও কলোনি এলাকার সড়কে গাড়ির নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে।

তখন ওই স্থানে থাকা টহল পুলিশ তাকে উদ্ধারের পর ধর্ষণের বিষয়টি সামনে আসে। রাতে পুলিশ ধর্ষককে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে।

ওই শিক্ষার্থীর বাবা বলেন, শিপন তাদের প্রতিবেশী। তার মেয়েকে প্রাইভেট পড়ানোর সুযোগ নিয়ে জোর করে ধর্ষণ করেছেন শিপন। তিনি এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

রোববার দুপুরে স্বাস্থ্য পরীক্ষার জন্য মেয়েটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]