ময়মনসিংহে কর-পানি বিল মওকুফের সনদ পেলেন ১৮০ বীর মুক্তিযোদ্ধা

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ৮৯৯ বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারকে সংবর্ধনা দেওয়া হয়।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2023, 12:49 PM
Updated : 27 March 2023, 12:49 PM

ময়মনসিংহে ১৮০ বীর মুক্তিযোদ্ধাকে কর ও পানির বিল মওকুফের সনদ দেওয়া হয়েছে।

সোমবার সকালে নগরীর টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে এক সংবর্ধনায় বীর মুক্তিযোদ্ধাদের হাতে এ সনদ তোলে দেন অনুষ্ঠানের সভাপতি ও ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু।

এ ছাড়া স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ময়মনসিংহ সিটি করপোরেশনের উদ্যোগে ৮৯৯ বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারকে সংবর্ধনা দেওয়া হয়।

এ সময় সিটি মেয়র বলেন, “বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তারা আমাদের সব সাফল্যের দাবিদার। তারা যদি রক্ত দিয়ে দেশ স্বাধীন না করতেন তবে এর কিছুই সম্ভব হতো না। তৃতীয় শ্রেণির নাগরিক হয়ে আমাদের বসবাস করতে হতো। বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা, দায়িত্ব ও কৃতজ্ঞতাবোধ থেকেই আমরা প্রতি বছর এ সংবর্ধনার আয়োজন করে থাকি।”

তিনি আরও বলেন, “ময়মনসিংহ সিটির ভেতর সব বীর মুক্তিযোদ্ধার একটি হোল্ডিং ট্যাক্স ও পানির বিল মওকুফের সিদ্ধান্ত আমাদের আছে। এর ধারাবাহিকতায় আজ ১৮০ বীর মুক্তিযোদ্ধার কর মওকুফ সনদ দেওয়া হচ্ছে।

এ ছাড়া ময়মনসিংহ সিটি করপোরেশনে বীর মুক্তিযোদ্ধারা দুতলা পর্যন্ত ভবন নির্মাণের নকশা অনুমোদনে বিনামূল্যে আবেদন করতে পারছেন বলেও জানান ইকরামুল হক টিটু।

এ সময় সিটির বীর মুক্তিযোদ্ধাদের জন্য সাবমার্সিবল পাম্প স্থাপনের ফি মওকুফ এবং শহরের নতুন সড়কগুলো বীর মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিকের নামে নামকরণের ঘোষণা দেন মেয়র।

এ ছাড়া বীর মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা করবস্থান নির্মাণ করা হবে বলেও তিনি জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, সচিব অন্নপূর্ণা দেবনাথ, প্যানেল মেয়র ও অন্যান্য কাউন্সিলর, আইনজীবী ও বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিন ভূঁইয়া, মুক্তিযোদ্ধাদের সাবেক জেলা কমান্ডার সেলিম সাজ্জাদ ও মো. আব্দুর রব, জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক নূরুল আমিন কালাম, ময়মনসিংহ সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি সৈয়দ রফিকুজ্জামান, ময়মনসিংহ মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সদস্য সচিব সেলিম সরকার, মুক্তিযোদ্ধাদের সাবেক উপজেলা কমান্ডার আবুল কালাম আজাদ ও মো. খালেক শিকদার, রেলওয়ে প্রাতিষ্ঠানিক কমান্ডার মোজাম্মেল হক বক্তব্য দেন।