সাতক্ষীরায় ১৫ মামলার আসামি বিএনপি নেতা গ্রেপ্তার, অস্ত্র জব্দ

গ্রেপ্তার শাহিন সাতক্ষীরা পৌর বিএনপির একাংশের আহবায়ক এবং পৌরসভার সাবেক কাউন্সিলর।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2023, 02:34 PM
Updated : 2 June 2023, 02:34 PM

সাতক্ষীরা শহরে পুলিশ এক বিএনপি নেতা গ্রেপ্তার হয়েছেন, যার কাছ থেকে একটি ওয়ান শুটার গান জব্দ করা হয় বলে পুলিশ জানিয়েছে।

শ্যামনগর থানার এসআই জাহাঙ্গীর আলম জানান, শুক্রবার ভোরে গোপালপুরের হায়বাতপুর মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

মাছুম বিল্লাহ শাহিন নামের এই ব্যক্তি সাতক্ষীরা পৌর বিএনপির একাংশের আহবায়ক এবং পৌরসভার সাবেক কাউন্সিলর।

মাছুম বিল্লাহ শাহিন হত্যাসহ অন্তত ১৫টি মামলার আসামি বলে পুলিশ জানিয়েছে।

এসআই জাহাঙ্গীর আলম জানান, ভোর সাড়ে ৪টার দিকে কয়েকজন ব্যক্তি অস্ত্রসহ গোপালপুরের হাফিজুরের মাছের ঘের এলাকায় অবস্থান করছে খবর পেয়ে পুলিশ অভিযান চালায়।

“সেখান থেকে মাছুম বিল্লাহ শাহিন আটক হন। এ সময় তার কাছে সচল বুলেটভরতি একটি ওয়ান শুটার গান ও দুইটি তাজা বুলেট পাওয়া যায়।”

ওই সেখানে আরও কয়েকজন থাকলেও তারা অভিযানের সময় পালিয়ে যায় বলে জাহাঙ্গীর জানান।

শ্যামনগর থানার ওসি নুরুল ইসলাম বাদল জানান, ‘মাছুম বিল্লাহ শাহিন ‘মোস্ট টেরর’; অনেকদিন ধরেই অস্ত্র বানানোর কাজে নিজেকে যুক্ত রাখার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে। শহরের প্রাণকেন্দ্রে বসেই চলত এসব কর্মকাণ্ড।”

ওসি জানান, শহরের মোজহার পেট্রল পাম্পের সামনে মাসুম বিল্লাহ শাহিনের বহুতল বিশিষ্ট ব্যবসা প্রতিষ্ঠান; যার নিচে কয়েকটি লেদের দোকান ভাড়া দেওয়া রয়েছে।

“এই লেদ মেশিনগুলোতে বিভিন্ন ধরনের অস্ত্র ও গোলাবারুদ তৈরি হয়। এসব অস্ত্র ২০১৩ সাল থেকে এ পর্যন্ত বিভিন্ন নাশকতামূলক কাজে ব্যবহার হয়েছে।”

আটক মাছুম বিল্লাহকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে হারি করার কার্যক্রম প্রক্রিয়াধীন বলে ওসি জানান।

ওসি বাদল আরও জানান, শাহিন হত্যা, সন্ত্রাসসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকায় তার বিরুদ্ধে অন্তত ১৫টি মামলা রয়েছে। বিএনপি নেতা ও সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক ভিপি আমানউল্লাহ আমান হত্যা মামলারও আসামি তিনি।

সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহবায়ক তারিক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, জেলা বিএনপি এক বিজ্ঞপ্তিতে গত বছরের জানুয়ারিতে মাছুম বিল্লাহ শাহিনকে পৌর বিএনপির একাংশের আহবায়ক নির্বাচিত করেছে।

শাহিন সাতক্ষীরার পৌরসভার কাউন্সিলরও ছিলেন এক সময়।