সিরাজগঞ্জে নির্মাণাধীন সেতুতে ধস, চাপা পড়া শ্রমিকের লাশ উদ্ধার

গার্ডার ধসের সময় দু’জন দ্রুত নিরাপদে সরে যেতে পারলেও একজন শ্রমিক নিচে চাপা পড়েন।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2024, 09:21 AM
Updated : 2 April 2024, 09:21 AM

সিরাজগঞ্জ সদরে নির্মাণাধীন সেতুর গার্ডার ধসে চাপা পড়া শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার বেলা ২টার দিকে ধসে পড়া গার্ডারের নিচ থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আতাউর রহমান।

নিহত শ্রমিক জুবায়েল হোসেন (৩২) সিরাজগঞ্জ শহরের মিরপুর মহল্লার বাসিন্দা।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নে খাস বড় শিমুল পঞ্চসোনা এলাকায় নির্মাণাধীন সেতুটির গার্ডার ধসে পড়লে  জুবায়েল চাপা পড়েছিলেন।

আতাউর জানান, খাস বড় শিমুল পঞ্চসোনায় নির্মাণাধীন বেসরকারি ইকোনমিক জোন এলাকায় যাতায়াতের জন্য যমুনা নদীর ক্যানেলের ওপর একটি সেতু নির্মাণ কাজ চলছে। সকালে হঠাৎ সেতুটির গার্ডার ধসে পড়ে।

“শ্রমিকদের সাথে কথা বলে জানা গেছে, তিন জন সেখানে কাজ করছিলেন। গার্ডার ধসের সময় দু’জন দ্রুত নিরাপদে সরে যেতে পারলেও একজন শ্রমিক নিচে চাপা পড়েন।”

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। পরে বেলা ২টার দিকে  ধসে পড়া গার্ডারের নীচের বালু সরিয়ে তার মরদেহ উদ্ধার করা হয়।

পরে তার মরদেহ সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।  

সিরাজগঞ্জ ইকোনমিক জোনের জেনারেল ম্যানেজার কামাল হোসেন জানান, যমুনা নদীর ক্যানেলের ওপর দিয়ে প্রায় ৫৫ কোটি টাকা ব্যয়ে ২০৩ মিটার দৈর্ঘ্যের সেতুটি নির্মাণ করা হচ্ছে। এটির বাস্তবায়ন করছে ঠিকাদারী প্রতিষ্ঠান পিডিএল।

 আরও পড়ুন:

Also Read: সিরাজগঞ্জে নির্মাণাধীন সেতুতে ধস, চাপা পড়েছেন শ্রমিক